বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

‘বাল্টিমোরে সেতুধসে নিখোঁজ ৬ জন মৃত’

আপডেট : ২৭ মার্চ ২০২৪, ০৯:৫৩

মার্কিন যুক্তরাষ্ট্রের বাল্টিমোর শহরে জাহাজের ধাক্কায় ল্যান্ডমার্ক ফ্রান্সিস স্কট কি সেতুধসের ঘটনায় নিখোঁজ ছয়জনের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। কোস্টগার্ড বলেছে, তারা উদ্ধার কার্যক্রম স্থগিত করেছে এবং পুনর্নির্মাণ প্রচেষ্টা শুরু করেছে। খবর বিবিসি।

প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, চার লেনের ১ দশমিক ৬ মাইল দীর্ঘ সেতুটির পিলারে ধাক্কা দেয় জাহাজটি। এতে মুহূর্তের মধ্যেই ধসে পড়ে সেতুটি।

কর্তৃপক্ষ জানিয়েছে, জাহাজটি বৈদ্যুতিক গোলযোগের কারণে নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনা ঘটিয়েছে। তবে সমস্যা বুঝতে পেরে আগেই জাহাজটি প্রায় এক কিলোমিটার দূর থেকে সতর্ক সংকেত পাঠিয়েছিল। ফলে সেতুতে ওঠার মুখে অনেক গাড়ি থামানো সম্ভব হয়। এতে অনেক মানুষের জীবন বেঁচে গেছে।

নৌকা, হেলিকপ্টার নিখোঁজ ছয়জনের সন্ধানে ১৮ ঘণ্টার অনুসন্ধান ও উদ্ধার প্রচেষ্টা চালায়। এর আগে দুই জনকে উদ্ধার করা হয়েছে, যাদের একজনের অবস্থা গুরুতর।

মার্কিন কোস্টগার্ডের রিয়ার অ্যাডমিরাল শ্যানন গিলরথ সন্ধ্যায় জানিয়েছেন, নিখোঁজ ব্যক্তিদের পানির তাপমাত্রা এবং কতক্ষণ তারা পানির নিচে ছিল তার উপর ভিত্তি করে মৃত বলে ধরে নেওয়া হচ্ছে৷

সিঙ্গাপুরের পতাকাবাহী কনটেইনার জাহাজ 'ডালি' স্থানীয় সময় দেড়টার দিকে ৪৭ বছর বয়সী সেতুটিতে আঘাত করে। তার মাত্র ৪৫ মিনিট আগে পোর্ট ব্রীজের টার্মিনাল থেকে প্রায় রাত পৌবে একটায় শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর উদ্দেশ্যে রওনা হয়েছিল ডালি।

ইত্তেফাক/এনএন