মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু ১৫ এপ্রিল

আপডেট : ২৭ মার্চ ২০২৪, ১১:৩৩

পর্নো তারকা স্টরমি ড্যানিয়েলসকে ঘুষ দেওয়ার মামলায় আগামী ১৫ এপ্রিল বিচার শুরু হবে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। আসামিপক্ষের সময়ের আবেদন নাকচ করে দিয়ে বিচারপতি জুয়ান মার্চান এই দিন ধার্য করেছেন। খবর বিবিসি।

ট্রাম্পের বিরুদ্ধে চারটি ফৌজদারি মামলা হয়েছে। তবে নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনের আগে সম্ভবত একমাত্র এই মামলায় আদালতে হাজির হতে হচ্ছে রিপাবলিকান পার্টির এই প্রার্থীকে।

অবশ্য ট্রাম্প তার বিরুদ্ধে আনা ৩৪টি অভিযোগের সব কটি অস্বীকার করেছেন। সাবেক এই প্রেসিডেন্টের যুক্তি, তার বিরুদ্ধে আনা অভিযোগ অপরাধের পর্যায়ে পড়ে না।

স্থানীয় সময় সোমবার (২৫ মার্চ) ট্রাম্প সাংবাদিকদের বলেন, ‘এটা অমর্যাদাকর এবং আমরা স্পষ্টতই আপিল করতে যাচ্ছি।’ তিনি বলেন, ‘এই মামলা নিতান্তই ভোটারদের ভীতি প্রদর্শন এবং নির্বাচনের হস্তক্ষেপের জন্য করা হয়েছে এবং এটা ঘটতে দেওয়া উচিত হবে না।’

ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ, তার সঙ্গে সম্পর্কের বিষয়ে মুখ না খুলতে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের সময় সাবেক পর্নো তারকা স্টরমি ড্যানিয়েলসকে তার পক্ষ থেকে মোটা অঙ্কের ঘুষ দেওয়া হয়েছিল।

এদিকে একই দিন প্রতারণার এক মামলায় শেষ মুহূর্তে ট্রাম্পের বন্ডের পরিমাণ ৪৬ কোটি ৪০ লাখ ডলার থেকে কমিয়ে ১৭ কোটি ৫০ লাখ করেছেন নিউইয়র্কের আরেকটি আদালত। বন্ডের এই অর্থ জমা দিতে তাকে ১০ দিন সময় দেওয়া হয়েছে।

ইত্তেফাক/এনএন