মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

জাতির জন্য বিএনপি-জামায়াত অভিশাপ: নাছিম

আপডেট : ২৭ মার্চ ২০২৪, ২৩:১৭

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, স্বাধীনতার ৫৩ বছর পরও বিএনপি-জামায়াতের অসাধু তৎপরতায় আমরা নানা ধরনের উন্নয়ন ও অগ্রগতির পথে বাধাগ্রস্ত হচ্ছি। এরা দেশের মঙ্গলের চেয়ে নিজেদের মঙ্গলের কথাই বেশি ভাবে। এই বিএনপি সব সময় নিজেদের পকেট ও গোষ্ঠীর স্বার্থের কথা ভাবে। এরা দেশপ্রেমিক নয়। এরা মহান মুক্তিযুদ্ধ ও মূল্যবোধে বিশ্বাস করে না। এই গোষ্ঠীটি হলো আমাদের জাতির জন্য অভিশাপ।

বুধবার (২৭ মার্চ) বিকালে রাজধানীর মতিঝিল জনতা ব্যাংক ভবন চত্বরে জনতা ব্যাংক স্বাধীনতা অফিসার পরিষদ কর্তৃক খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

বাহাউদ্দিন নাছিম বলেন, এখন পবিত্র রমজান মাস। এটি হলো সিয়াম সাধনা ও সংযমের মাস। অথচ বিএনপি-জামায়াত সংযমী না হয়ে আন্দোলনের নামে মানুষের দুঃখ-কষ্টকে আরও বাড়ানোর জন্য অপচেষ্টা চালাচ্ছে। এরা নিজেরা দুর্নীতিতে নিমজ্জিত হয়ে দুর্নীতির বিপক্ষে বড় বড় কথা বলে। আমরা দুর্নীতি ও দুর্নীতিবাজদের ঘৃণা করি। আমরা লুটেরাদের হাত থেকে বাংলাদেশের অর্থনীতিকে ফিরিয়ে আনার জন্য কাজ করে যাচ্ছি।

নাছিম বলেন, শেখ হাসিনা মানুষের কষ্ট উপলব্ধি করেন। সেই উপলব্ধির জায়গা থেকে কীভাবে তিনি মানুষের কষ্টকে দূর করা যায় তার জন্য পদক্ষেপ নেওয়ার চেষ্টা করছেন। অন্যদিকে দেশে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী পবিত্র রমজান মাসে মানুষের কষ্ট ও দুঃখকে বাড়ানোর জন্য দ্রব্যমূল্যের কারসাজি করে মানুষের পকেটের টাকা লোপাট করার চেষ্টা করছে। এই সকল অসাধু ব্যবসায়ীর বিরুদ্ধে আমাদের সজাগ থেকে জনমত তৈরি করতে হবে। দেশে অনেক ভালো ও সৎ ব্যবসায়ী আছে। তাদের নিয়ে আমাদের প্রশ্ন নেই। কিন্তু যারা দেশে পর্যাপ্ত মজুত থাকার পরও দ্রব্যমূল্য বৃদ্ধি করে মানুষকে কষ্ট দেয় তাদের নিয়ে আমাদের প্রশ্ন রয়েছে।

জনতা ব্যাংক স্বাধীনতা অফিসার পরিষদের সভাপতি মেহেদী হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, জনতা ব্যাংক পিএলসির এমডি ও সিইও আব্দুল জব্বার, জনতা ব্যাংকের ডিএমডি গোলাম মর্তুজা প্রমুখ।

ইত্তেফাক/এমএএম