সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

আনোয়ারায় বাড়ি থেকে ডেকে নিয়ে রিক্সা চালককে হত্যা

আপডেট : ২৮ মার্চ ২০২৪, ১২:১১

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় "গরুর কুড়া" দিতে বলে ঘর থেকে ডেকে নিয়ে মো. আনোয়ার মিয়া (৫৫) নামের এক রিক্সা চালককে কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছে। 

বুধবার (২৭ মার্চ) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলার হাইলধর ইউনিয়নের হাইলধর নতুন বাজার এলাকা থেকে আনোয়ার মিয়ার রক্তাক্ত দেহ উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, বিগত ১২-১৩ বছর আগে মৃত আনোয়ার মিয়ার স্ত্রীকে নিয়ে পালিয়ে যায় অভিযুক্ত হাইলধর কাজী মাঝির বাড়ির মো. ইদ্রীস প্রকাশ হাঁচি মিয়ার ছেলে মো. শাহাদাত হোসেন। তারপর থেকে দীর্ঘদিন তারা এলাকায় ফিরেনি আর। সর্বশেষ কিছুদিন আগে নিজ বাড়িতে ফিরে শাহাদাত হোসেন। নিজের স্ত্রীকে নিয়ে পালিয়ে যাওয়া শাহাদাতকে এলাকায় দেখে কয়েক দফা শাহাদাতের সাথে আনোয়ারের কথা-কাটাকাটি হয়। তর্কাতর্কির সময় আনোয়ারাকে খুন করার হুমকি ধমকি দেয় শাহাদাত।

জানা যায়, নিহত আনোয়ার মিয়া পেশায় রিক্সাচালক। তার প্রথম বউয়ের ঘরে ১টি এবং দ্বিতীয় বউয়ের ঘরে ২ছেলে ১মেয়ে রয়েছে। তার বাড়ি হাইলধর ইউনিয়নের কাজী মাঝির বাড়ি হলেও সে হাইলধর পুলের গোড়া এলাকায় বসবাস করতো।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ইলিয়াস খোকন জানান, হাইলধরে এই ধরনের ঘটনা প্রথম। আনোয়ারের প্রথম বউ পালিয়ে যাওয়ার পর সে নিঃস্ব হয়ে গেছিলো। পরবর্তীতে সে আবার দ্বিতীয় বিয়ে করে। অনেক দুঃখ কষ্ট করে সংসার চালায়। আনোয়ার মিয়ায় খুনির দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করেন তিনি।

আনোয়ারা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মামুনুর রশীদ জানান, হাসপাতালে আনার আগেই আনোয়ার মিয়ার মৃত্যু হয়েছিলো। আমরা পুলিশকে খবর দিয়েছিলাম। পুলিশ এসে লাশ ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতালে নিয়ে গেছে।

ঘটনার বিষয়ে আনোয়ারা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ মহিউদ্দিন জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এঘটনায় এখন পর্যন্ত ৩জন আটক রয়েছে। মামলার প্রক্রিয়া চলমান রয়েছে।

ইত্তেফাক/এএইচপি