সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

কঙ্গনাকে নিয়ে মন্তব্য করে প্রার্থিতা হারালেন কংগ্রেস প্রার্থী

আপডেট : ২৮ মার্চ ২০২৪, ১৪:১৭

গত সোমবার (২৫ মার্চ) কংগ্রেস নেত্রী সুপ্রিয়া শ্রীনাথের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতকে নিয়ে একটি আক্রমণাত্মক পোস্ট করা হয়। পোস্টে জুড়ে দেওয়া হয় কঙ্গনার একটি ছবি ও মানহানিকর ক্যাপশনও। এর জেরে আজ বৃহস্পতিবার (২৮ মার্চ) সুপ্রিয়ার প্রার্থিতা বাতিল করেছে দলটি। খবর এনডিটিভি।

২০১৯ সালে সুপ্রিয়া শ্রীনাথ উত্তর প্রদেশের মহারাজগঞ্জ থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন। কিন্তু বিজেপির পঙ্কজ চৌধুরীর কাছে হেরে যান। সেই আসন থেকে এবারও প্রার্থী হয়েছেন তিনি। 

এদিকে হিমাচল প্রদেশের মান্ডি থেকে ক্ষমতাসীন বিজেপির প্রার্থী হয়েছেন কঙ্গনা রানাওয়াত। 

সুপ্রিয়াকে বাদ দেওয়ার পর এখন তাঁর স্থলে প্রার্থী হিসেবে বীরেন্দ্র চৌধুরীর নাম ঘোষণা করেছে কংগ্রেস। এর আগে কঙ্গনাকে নিয়ে সুপ্রিয়ার আপত্তিকর মন্তব্যে রাজনৈতিক অঙ্গনে ব্যাপক বিতর্ক শুরু হয়।

সুপ্রিয়া দ্রুত এ বিষয়ের ব্যাখ্যায় লিখেন, তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে কয়েকজনের প্রবেশাধিকার আছে। তাদেরই কেউ ওই পোস্ট করে থাকতে পারেন।

সুপ্রিয়া বলেন, ‘পোস্টটি নজরে আসার পরপরই আমি সেটি সরিয়ে ফেলেছি। যারাই আমাকে চেনেন, তারা খুব ভালোভাবে জানেন, আমি কোনো নারীকে নিয়ে কখনোই ব্যক্তিগত ও অশোভন মন্তব্য করি না। এটা কীভাবে হলো, তা আমি জানতে চাই।’

ইতিমধ্যে কঙ্গনাকে নিয়ে করা মন্তব্যের জেরে সুপ্রিয়াকে কারণ দর্শাও নোটিশ দিয়েছে নির্বাচন কমিশন।

গতকাল বুধবার কংগ্রেস আসন্ন লোকসভা নির্বাচনে তাদের প্রার্থীদের নিয়ে অষ্টম তালিকা প্রকাশ করেছে। এ তালিকায় মধ্যপ্রদেশ, উত্তর প্রদেশ, তেলেঙ্গানা ও ঝাড়খন্ডে ১৪ প্রার্থীর নাম ঘোষণা করে দলটি। এ নিয়ে এ পর্যন্ত ২০৮ জনের তালিকা প্রকাশ করল তারা।

ইত্তেফাক/এনএন