সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

ডি মারিয়ার পরিবারের সদস্যকে মেরে ফেলার হুমকিদাতারা গ্রেপ্তার 

আপডেট : ২৮ মার্চ ২০২৪, ১৪:২০

সম্প্রতি আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী ফুটবলার আনহেল ডি মারিয়ার পরিবারের সদস্যদের মেরে ফেলার হুমকি দেওয়া হয়। হত্যার হুমকিদাতাদের গ্রেপ্তার করেছে আর্জেন্টিনার ফেডারেল পুলিশ এবং তদন্ত ও অপরাধীদের তথ্য সংগ্রহে পুলিশের বিশেষায়িত ইউনিট পিডিআই। 

আর্জেন্টিনার জাতীয় নিরাপত্তামন্ত্রী পাত্রিসিয়া বুলরিখ জানিয়েছেন, এই হুমকি দেওয়ার মূল হোতার নাম পাবলো আকোত্তো। মাদক চোরাচালানের ব্যাপারে তার বিরুদ্ধে তদন্ত চলছে। হুমকি দেওয়ায় তাকে সহযোগিতা করেছেন সারা বেলেন গুতিরেজ ও গ্যাব্রিয়েল ইসমায়েল পাস্তোরে। পাবলো আকোত্তো হুমকি দেওয়ার কথা স্বীকার করেছেন।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, নিজ নিজ বাসা থেকে পালানোর সময় এই তিনজনকে গ্রেপ্তার করা হয়। সান্তা ফে প্রদেশের দুই সরকারি কৌঁসুলি হাভিয়ের আরজুবি ও পাবলো সোক্কা এই অভিযানে জোরদার ভূমিকা পালন করেন।

বর্তমানে পর্তুগালে ক্লাব বেনফিকাতে খেলছেন ডি মারিয়া। আগামী জুন পর্যন্ত  তার চুক্তি রয়েছে পর্তুগিজ ক্লাবটির সঙ্গে। ক্যারিয়ারের সায়াহ্নে চলে এসেছেন এই আর্জেন্টাইন তারকা। সম্প্রতি তিনি গুঞ্জন উঠেছে, ছেলেবেলার ক্লাব রোজারিও সেন্ট্রালে ফিরতে পারেন ডি মারিয়া। সেখানে খেলেই অবসরে যাবেন তিনি। 

তবে ডি মারিয়াকে রোজারিওতে ফিরতে নিষেধ করে চিরকুটে বার্তা পাঠিয়ে হত্যার হুমকি দেয় দুর্বৃত্তরা। সেই চিরকুটে লেখা ছিল, তোমাদের ছেলে আনহেলকে বলো রোজারিওতে আর ফিরে না আসতে। নইলে আমরা তোমাদের পরিবারের একজন সদস্যকে খুন করব। এমনকি (প্রাদেশিক গভর্নর ম্যাক্সিমিলিয়ানো) পুয়ারোও তোমাদের বাঁচাতে পারবে না। আমরা শুধু চিরকুট ফেলে যাই না, বুলেট আর লাশও ফেলে যাই।'

ইত্তেফাক/জেডএইচ