সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

কেজরিওয়ালের হেফাজত বাড়লো আরও ৪ দিন

আপডেট : ২৮ মার্চ ২০২৪, ১৬:৪৬

আবগারি (মদ) কেলেঙ্কারি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে আরও চার দিনের জন্য এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) হেফাজতে পাঠানো হয়েছে। গত ১৫ মার্চ মদ নীতি কেলেঙ্কারিতে গ্রেপ্তার হওয়ার পর থেকে এখনো ইডি-র দিল্লি অফিসে হেফাজতে রয়েছেন তিনি। খবর এনডিটিভির।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দিল্লির রাউজ অ্যাভিনিউ আদালত মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের হেফাজত বাড়ানোর আদেশ দেন। তার রিমান্ড ৭ দিন বাড়ানোর আবেদন করেছিল ইডি। সে পরিপ্রেক্ষিতেই হেফাজত আরও চারদিন বাড়ানোর রায় দিলেন আদালত।

ইডি-র প্রতিনিধিত্বকারী এএসজি এসভি রাজু বলেছেন, কেজরিওয়ালের বক্তব্য রেকর্ড করা হয়েছে, তবে তিনি এলোমেলো উত্তর দিয়েছেন। তিনি ইচ্ছা করেই আমাদের সহযোগিতা করছেন না।

কেজরিওয়াল বলেছিলেন, আম আদমি পার্টি (আপ) দুর্নীতিগ্রস্ত হওয়ার ধোঁয়াশা জাতির সামনে তৈরি করা হয়েছে। আবগারি নীতি মামলায় আমার বিরুদ্ধে চারজন সাক্ষী। একজন বর্তমান মুখ্যমন্ত্রীকে গ্রেপ্তার করার জন্য কি চারটি বক্তব্যই যথেষ্ট?

এর আগে যখন মুখ্যমন্ত্রীকে ইডি হেফাজতের শেষে রাউজ অ্যাভিনিউ আদালতে আদালতে আনা হচ্ছিল তখন তিনি বলেছিলেন, ‘এটি একটি রাজনৈতিক ষড়যন্ত্র। জনগণ এর জবাব দেবে।’

এর আগে, দিল্লি হাইকোর্টও আজ দিল্লির মুখ্যমন্ত্রীর পদ থেকে কেজরিওয়ালকে অপসারণের জন্য একটি পিআইএল প্রত্যাখ্যান করেছে। বার ও বেঞ্চের মতে, ‘এটা এক্সিকিউটিভের সিদ্ধান্ত... তাকে অপসারণের কোনো নিয়ম নেই।’

ইত্তেফাক/এসএটি