শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বড় বড় ছক্কার রহস্য জানালেন শামীম পাটোয়ারী

আপডেট : ২৯ মার্চ ২০২৪, ১২:৫৯

গতকাল সকাল থেকে দেশের আকাশ ছিল মেঘাচ্ছন্ন। তবে কোথাও কোনো ঝড় না হলেও নারায়ণগঞ্জের খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ব্যাট হাতে ঝড় তোলেন শামীম হোসেন পাটোয়ারী। তার ঝড়ে পারটেক্স স্পোর্টিং ক্লাবকে ৭ উইকেটে হারায় লিজেন্ডস অব রূপগঞ্জ। অন্য ম্যাচে শাইনপুকুরের বিপক্ষে মাঠে নেমেছিল ব্রাদার্স ইউনিয়ন। সেই ম্যাচে ৫ উইকেট তুলে ব্রাদার্সকে জিতিয়েছেন রিশাদ হোসেন। জয় তুলে নেওয়া ম্যাচে অধিনায়ক হিসেবে মাঠে নেমেছিলেন শামীম হোসেন পাটোয়ারী। 

আগে ব্যাট করতে নেমে ১০ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ১৯১ রান তোলে পারটেক্স। পরে রূপগঞ্জের হয়ে ব্যাট হাতে রীতিমতো ঝড় তোলেন শামীম হোসেন। ৪৩ বল খেলে ৮ ছক্কা এবং ৬ চারে ৮৬ রান করে দলকে জিতিয়ে মাঠে ছাড়েন তিনি। যা চলতি আসরে এই ব্যাটারের সর্বোচ্চ রান। সেই সঙ্গে ম্যাচ-সেরাও নির্বাচিত হন তিনি। চলতি আসরে এখন পর্যন্ত ছয় ম্যাচ খেলে ১৮৫ রান এসেছে এই ব্যাটারের ব্যাট থেকে।

ম্যাচ শেষে শামীম পাটোয়ারী বলেন, 'প্রতিপক্ষকে আসলে ছোট করে দেখা ঠিক না। আজকে আমার ব্যাটে লাগছিল, এজন্য ভালো করতে পেরেছি।' রাগ করে বড় বড় ছক্কা মারছিলেন কি না জিগ্যেস করলে জানান, 'না, রাগ করে না। এটা আমার ন্যাচারাল (প্রাকৃতিক)। যেহেতু ব্যাটে লাগছিল আমি সেটিকে কাজে লাগিয়েছি। যেরকম খেলা দরকার ছিল আমার আমি সেরকম খেলেছি।' জাতীয় দলে ফেরার বিষয়ে শামীম বলেন, 'আমি জাতীয় দল নিয়ে চিন্তা করছি না। এখন যেহেতু ডিপিএল চলছে, তাই এখানেই মনোযোগ দিচ্ছি। ভালো খেলতে থাকি, তারপর দেখা যাবে বাকিটা।' 

তিনি আরও বলেন, 'আমি সব সময় চেষ্টা করি নিজের সেরাটা দেওয়ার। আর আমি যেখানে ব্যাটিং করি (লোয়ার কিংবা মিডল অর্ডারে) অনেক সময় ব্যাটিং পাই না। সুতরাং যখনই সুযোগ পাই, ভালো করার চেষ্টা করি।' এর আগে একবার শামীম বলেছিলেন তিনি ভাত খেয়ে ছক্কা মারেন। সেই বিষয়ে বলেন, 'ওটা আসলে দুষ্টুমি করে বলেছিলাম। এখন ওটা ভাইরাল হয়ে গেছে।' ছক্কার রহস্য নিয়ে বলেন, 'কোনো রহস্য নেই। কঠোর পরিশ্রম, এই আরকি।'

এ দিকে অন্য ম্যাচে বিকেএসপির তিন নম্বর মাঠে শাইন পুকুরকে ২৬ রানে হারায় ব্রাদার্স ইউনিয়ন। ম্যাচটিতে আগে ব্যাট করে ৯ উইকেটে ২২২ রান করে ব্রাদার্স। সেই লক্ষ্য তাড়া করতে নেমে লেগ স্পিনার রিশাদের তোপের মুখে পড়ে ১৯৬ রানে থামে শাইন পুকুর। তাতে ২৬ রানের জয় দিয়ে মাঠ ছাড়ে ব্রাদার্স। এই ম্যাচে ১০ ওভার বল করে ৪৯ রান দিয়ে রিশাদ তুলে নেন ৫ উইকেট। এবারের মৌমুমে এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে ৮ উইকেট শিকার করেছেন এই লেগ স্পিনার।

ইত্তেফাক/জেডএইচ