বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

সানজিদাদের মিয়ানমার যাওয়া অনিশ্চিত

আপডেট : ২৯ মার্চ ২০২৪, ১৩:৫১

সবকিছু ঠিকঠাক ছিল। জাতীয় নারী ফুটবল দল ফিফার আসছে উইনডোতে ম্যাচ খেলতে মিয়ানমার যাবে। ৬ এপ্রিল যাবে। ৮ এপ্রিল মিয়ানমারের বিপক্ষে বাংলাদেশ নারী ফুটবল দলের প্রীতি ম্যাচ হওয়ার কথা। কিন্তু এই ম্যাচ খেলা হবে না, না হওয়ার সম্ভাবনা ৯৯ ভাগ। কারণ মিয়ানমারে এখন জান্তা সরকারের সংঘাত চলছে বিদ্রোহীদের সঙ্গে। 

এই পরিস্থিতিতে সেখানে বাংলাদেশের নারী ফুটবলারদের না পাঠানোর পক্ষে বাংলাদেশ সরকারের সংশ্লিষ্ট বিভাগ মত দিয়েছেন বলে জানিয়েছেন বাফুফের নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ। বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন জানিয়েছেন, সরকার যদি যেতে না বলে আমরা দল পাঠাবো না। 

খেলা হওয়ার কথা মিয়ানমারের রাজধানী ইয়াংগুনে। ফিফা উইনডোতে ৮ এপ্রিল প্রথম ম্যাচ বাংলাদেশ দলের। ১১ এপ্রিল ম্যাচ হওয়ার কথা। সেই হিসাব করে বিমানের টিকিটও কনফার্ম করে রাখা হয়েছে। এখন পরিস্থিতি ভিন্ন মোড় নিয়েছে। একজন সামরিক বিশেষজ্ঞ জানিয়েছেন ইয়াংগুনে কোনো সমস্যা নেই। যা কিছু ঘটছে শহরের বাইরে। খেলাধুলার বিষয়ে সচেতন থাকা ভালো। সরকার থেকে সবুজ সংকেত না পেলে সেখানে যাওয়াটা ঠিক হবে না।  

মিয়ানমার ঢাকায় বাফুফের সঙ্গে যোগাযোগ করছে। বাংলাদেশ নারী দলকে তারা আতিথেয়তা দিতে চায়। নিরাপত্তার বিষয়টি মিয়ানমার ফুটবল সংস্থা নিশ্চিত করবে বলে জানিয়েছে বাফুফেকে। তারপরও আস্থা রাখতে পারছে না বাফুফে। গতকাল পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে মিয়ানমারের নারী ফুটবল দলকে পাঠানোর ব্যাপারে বাফুফের নীতিনির্ধারকরা পিছিয়ে গেছে। মিয়ানমার যাওয়ার জন্য এত দিন ব্রিটিশ কোচ পিটার বাটলারের অধীনে অনুশীলন করেছেন সাবিনারা। মিয়ানমারে না যাওয়া হলে ঈদের ছুটিতে বাড়ি পাঠানো হবে ফুটবলারদের।

ইত্তেফাক/জেডএইচ