সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

মেট্রোরেল লাইনের ওপর থেকে ক্যাবল সরানোর অনুরোধ

আপডেট : ৩০ মার্চ ২০২৪, ০৫:০০

মেট্রোরেল লাইন-৬-এর ওপর দিয়ে বিভিন্ন ভবনে টানা ক্যাবল টিভি লাইন (ডিশ লাইন), ইন্টারনেটের ক্যাবল ইত্যাদি অপসারণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে চিঠি দিয়ে অনুরোধ জানিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। 

২৪ ঘণ্টার মধ্যে অপসারণের প্রয়োজনীয় ব্যবস্থা না করা হলে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও চিঠিতে জানিয়েছে ডিএমটিসিএল। এ লাইনের ওপর দিয়ে ৫১টি ভবনে টানা হয়েছে ইন্টারনেট ও ডিশের তার। 

বৃহস্পতিবার এ বিষয়ে ক্যাবল অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি এ বি এম সাইফুল  হোসেন ও ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি মো. ইমদাদুল হক বরাবর চিঠি দিয়েছে এমআরটি-৬-এর প্রকল্প পরিচালক মো. আফতাব উদ্দিন তালুকদার। 

চিঠিতে বলা হয়, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের আওতায় পরিচালনাধীন এমআরটি লাইন-৬ এখন শুক্রবার ব্যতীত প্রতিদিন নির্ধারিত সময়সূচি অনুযায়ী সকাল ৭টা ১০ মিনিট  থেকে রাত ১০টা ১৪ মিনিট পর্যন্ত বাণিজ্যিকভাবে নিয়মিত চলাচল করছে। ঢাকা মহানগরীর জনসাধারণ নিরাপদে, স্বাচ্ছন্দ্যে ও স্বল্প সময়ে মেট্রোরেলে যাতায়াতের সুফল ভোগ করছেন। এখন প্রতিদিন গড়ে ২ লাখ ৯০ হাজার যাত্রী মেট্রোরেলে যাতায়াত করছেন।

চিঠিতে বলা হয়, এ প্রেক্ষাপটে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের আওতায় পরিচালনাধীন এমআরটি লাইন-৬-এর রুট অ্যালাইনমেন্টের ভায়াডাক্ট ও ওভারহেড ক্যাটেনারি সিস্টেমের ওপর দিয়ে অতিক্রম করা বিভিন্ন ভবনের ক্যাবল টিভি লাইন, ইন্টারনেটের ক্যাবল ইত্যাদি ২৪ ঘণ্টার মধ্যে অপসারণের  প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। অন্যথায় ডিএমটিসিএল কর্তৃক জনস্বার্থে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ইত্তেফাক/এএইচপি