সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

ইসলাম গ্রহণের কয়েকঘণ্টা পর নারীর মৃত্যু, জানাজায় শত শত মানুষের সমাগম

আপডেট : ৩০ মার্চ ২০২৪, ১৯:৫৬

দুবাইতে ইসলাম ধর্ম গ্রহণের কয়েকঘণ্টা পরই মারা যান ২৯ বছর বয়সী এক ইউক্রেনীয় নারী। তার জানাজায় অংশ নিয়েছেন শত শত মানুষ। আমিরাতের জানাজা নামাজ সংক্রান্ত একটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট এ তথ্য জানিয়েছে। খবর খালিজ টাইমসের।

শুক্রবার ওই নারীর জানাজা পড়তে আল কুসাইস কবরস্থানের মসজিদে হাজার হাজার আমিরাতবাসী ও প্রবাসী উপস্থিত হয়েছেন।

দারিয়া কোৎসারেঙ্কো নামে ওই নারীর পরিবারের কেউ বা কোনো আত্মীয় দুবাইতে ছিল না বলে জানা গেছে। তবে তার মৃত্যুতে শোক ও ভালোবাসা দেখিয়েছে সাধারণ মানুষ।

বেশ কয়েকটি সোশ্যাল মিডিয়া সূত্রে জানা গেছে, দারিয়া একজন পর্যটক হিসেবে সংযুক্ত আরব আমিরাতে এসেছিলেন। পরে তিনি এখানে চাকরি খুঁজতে শুরু করেন। এর মধ্যেই তিনি চাকরির পাশাপাশি ইসলাম ধর্ম গ্রহণের সৌভাগ্য লাভ করেন।

সংশ্লিষ্ট একটি নথিতে দেখা গেছে, খ্রিস্টান ধর্মের অনুসারী ছিলেন দারিয়া। গত ২৫ মার্চ তিনি দুবাইতে ইসলাম গ্রহণ করেন। ধর্মান্তরিত হওয়ার মাত্র কয়েক ঘণ্টা পরেই হার্ট অ্যাটাকে তার মৃত্যু হয় বলে ধারণা। নতুন মুসলিম হিসেবে তিনি পবিত্র রমজানের রোজা রেখেছিলেন বলে জানা গেছে।

দারিয়ার ইসলাম গ্রহণের ঘটনা সাধারণ মানুষের হৃদয় ছুঁয়েছে। এর ফলে শুক্রবার তার জানাজায় প্রচুর ভিড় দেখা গেছে।

তবে আমিরাতের বসিন্দাদের সংহতি জানানোর ঘটনা এবারই প্রথম নয়। এর আগেও এমন ঘটনা ঘটেছে যেখানে নতুন ইসলাম গ্রহণকারীদের জানাজায় শত শত মানুষের ভিড় দেখা গেছে।

২০২২ সালের নভেম্বরে লুই জেন মিচেল নামে ৯৩ বছর বয়সী এক নারী ইসলাম গ্রহণের পর মারা যান। সেসময় তার ছেলের সঙ্গে তিনি আমিরাতে ছিলেন। তার জানাজাতেও শত শত মানুষের ভিড় দেখা গেছে।

ইত্তেফাক/এসএটি