সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

আওয়ামী লীগ বিরোধিতার নামে জনগণের স্বার্থের বিরোধিতায় বিএনপি জামাত: নাছিম

আপডেট : ৩০ মার্চ ২০২৪, ২৩:৪১

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বিএনপি-জামাত নামক দেশবিরোধী অপশক্তি এখনো বাংলাদেশ বিরোধী অপকর্মের সঙ্গে লিপ্ত। এরা সামরিক শাসকদের উচ্ছিষ্ট খেয়ে দেশের গণতন্ত্রকে ধ্বংস করেছে। এরা আওয়ামী লীগের বিরোধিতার নামে, শেখ হাসিনার বিরোধিতার নামে প্রকারান্তরে দেশের মানুষের স্বার্থের বিরোধিতা করছে। এ গোষ্ঠী দেশের উন্নয়ন ও অগ্রগতির পথকে বাধাগ্রস্ত করে দেশকে পিছিয়ে নিয়ে যেতে চায়।

শনিবার (৩০ মার্চ) দুপুরে রাজধানীর মতিঝিলের এজিবি কলোনি কমিউনিটি সেন্টারে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বাহাউদ্দিন নাছিম বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীদের দায়িত্ব হলো যাদের প্রয়োজন, যারা অভাবী তাদের সহযোগিতা করা। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মানুষের পাশে দাঁড়িয়েছি। ইফতার মাহফিলের নামে পাঁচ তারকা মানের হোটেলে ব্যয়বহুল খাদ্য সামগ্রী গ্রহণ না করে আমরা মানুষের জন্য মানবিক কার্যক্রম করছি।

তিনি বলেন, করোনার সময় বঙ্গবন্ধু কন্যার নির্দেশে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছিল। করোনায় মানুষ যখন মারা গেছে আমরা তাদের সৎকার, দাফনসহ শেষকৃত্য করেছি। আমরা কৃষকদের ধান কেটে মাড়াই করে ঘরে পৌঁছে দিয়েছি। এটি আওয়ামী লীগের নেতাকর্মীদের দায়িত্ব। অন্যদিকে বিএনপি-জামায়াত নামক তথাকথিত রাজনৈতিক দল করোনার সময় বলে বেড়িয়েছে যে লাখ লাখ মানুষ মারা যাবে, লাশ রাস্তায় পড়ে থাকবে, দাফন করার লোক পাওয়া যাবে না। সেই সময় তারা মানুষের পাশে না দাঁড়িয়ে, সেবা না দিয়ে মিথ্যাচার ও অপপ্রচার করেছে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, দেশের প্রতিটি নাগরিকের ভাগ্য পরিবর্তনের জন্য জাতির পিতা তার সারাটা জীবন লড়াই সংগ্রাম করেছেন। জাতির পিতার আদর্শই হলো দেশের মানুষকে সুখে শান্তিতে রাখা। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

নাছিম বলেন, আমাদের নেতাকর্মীদের তৃণমূলের মানুষের সঙ্গে সম্পর্ক বৃদ্ধি করতে হবে। তাদের সঙ্গে নিয়ে আমরা দেশবিরোধী সব অপশক্তিকে মোকাবিলা করব। এই দেশবিরোধী অপশক্তি যাতে মাথাচাড়া দিয়ে দেশের মানুষের কোনো ক্ষতি করতে না পারে, সেদিকে আমাদের সজাগ দৃষ্টি রাখতে হবে। এদের সব অপকর্মকে আমরা প্রতিহত করে দেশকে আরও উন্নত ও সমৃদ্ধ এবং স্মার্ট বাংলাদেশ গড়ে তুলব।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

মতিঝিল থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাব্বির হোসেনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নুরুল আমিন রুহুল ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

ইত্তেফাক/এমএএম