বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের খেলা শুরু

আপডেট : ৩১ মার্চ ২০২৪, ১০:৫৩

চট্টগ্রাম টেস্টে লঙ্কানদের দাপট ভেঙে বাংলাদেশ বসতে চায় চালকের আসনে। সেই লক্ষ্যেই রোববার (৩১ মার্চ) দ্বিতীয় দিনে মাঠে নেমেছে তারা। যদিও বেশ কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে। প্রথম দিনেই তিন শ’ পেরোনো শ্রীলঙ্কাকে খুব দ্রুত আটকে ফেলাই হবে টাইগারদের টার্গেট।

চট্টগ্রামে রান হবে জানা ছিল। তবে একটু বেশিই চ্যালেঞ্জ ছিল বোলারদের জন্যে। প্রথম দিনে যেখানে ব্যর্থ সাকিব-তাইজুলরা। সারাদিন বল করে চারটের বেশি উইকেট নেয়া যায়নি প্রথম দিন। বিপরীতে ব্যাট হাতে দাপট ছিল শ্রীলঙ্কার, ৪ উইকেট হারিয়ে সংগ্রহ ৩১৪ রান।

কাগজে-কলমে প্রথম দিনটা ছিল শ্রীলঙ্কার। অথচ গল্পটা হতে পারতো ভিন্ন। যদি না দিনের শুরুতেই তিন-তিনটে সুযোগ মিস করত বাংলাদেশ! যেখানে ছিল দুই লঙ্কান ওপেনার করুনারত্নে ও মাদুষ্কার দুটি ক্যাচ আর একটা রানআউটের সুযোগ। অথচ প্রথম সেশনে কোনো উইকেট নিতে পারেনি স্বাগতিকেরা।

৯ রানে থাকা মাদুষ্কা শেষ পর্যন্ত আউট হয়েছেন ৫৭ রানে। আর ২২ রানে জীবন পাওয়া করুনারত্নের ব্যাটে আসে ৮৬ রান! মাদুষ্কা রান আউট হন, করুনারত্নেকে নিজের অভিষেক উইকেটে পরিণত করেন হাসান মাহমুদ। হাসান এরপর অ্যাঞ্জেলো ম্যাথিউসকেও (২৩) ফেরান। প্রথম দিনের সেরা বোলার তিনিই।

অন্য উইকেটটা দখলে নেন সাকিব আল হাসান। তিনে নেমে শতকের ঘ্রাণ পেয়ে যাওয়া কুশল মেন্ডিসকে ফেরান তিনি। এক বছর পর টেস্ট দলে ফেরা সাকিব কুশলকে মিরাজের ক্যাচ বানান ৯৩ রানে।

প্রথম দিন শেষে ৫৮ বলে ৩৪ রানে দিনেশ চান্দিমাল আর ২৭ বলে ১৫ রানে অপরাজিত ছিলেন অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভা। দ্বিতীয় দিনটাও শুরু হচ্ছে তাদের হাত ধরেই।

ইত্তেফাক/এনএন