শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সম্পত্তির জন্য মাকে হত্যাচেষ্টার অভিযোগে ২ ছেলে কারাগারে

আপডেট : ৩১ মার্চ ২০২৪, ২১:০৪

চট্টগ্রামে সম্পত্তির জন্য নিজের মাকে মারধর ও গলা টিপে হত্যাচেষ্টার অভিযোগে দুই সন্তানকে কারাগারে পাঠিয়েছেন আদালত। রোববার (৩১ মার্চ) চট্টগ্রামের সিনিয়র জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভুঞাঁর আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী ও জেলা পিপি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযুক্তরা হলেন-সুমন বড়ুয়া (৪২) ও অনুপম বড়ুয়া (৪০)। তারা চট্টগ্রামের রাউজান উপজেলার গহিরা ইউনিয়নের অংকুরঘোনা গ্রামের মৃত সৃজিত কুমার বড়ুয়ার ছেলে।

মামলা সূত্রে জানা যায়, ভুক্তভোগীর স্বামী সৃজিত কুমার বড়ুয়া মার্স কর্পোরেশন নামে একটি সিএন্ডএফ এজেন্টের মালিক ছিলেন। জীবিত থাকাকালে তিনি তার স্ত্রী ও নিজের নামে চট্টগ্রাম নগরের লালখান বাজারসহ একাধিক জায়গায় বাড়ি ও সম্পত্তি ক্রয় করেন। এ সময় সৃজিত কুমার বড়ুয়া বৃদ্ধাশ্রম, চিকিৎসালয় ও একটি ধর্মীয় প্রতিষ্ঠানের স্থাপনা নির্মাণের জন্য কাজ শুরু করেন। ওসব নির্মাণাধীন অবস্থায় তিনি পরে মারা যান।

স্বামীর মৃত্যুর পরে তার সন্তানেরা মিনু বড়ুয়া রানীকে ওসব সম্পত্তিগুলো বিক্রি করে টাকা দেওয়ার জন্য চাপ দিতে থাকে। কিন্তু বাদী স্বামী স্বপ্ন পূরণের জন্য সম্পত্তি বিক্রিতে অস্বীকৃতি জানান। বাদী অপারগতা প্রকাশ করলে একপর্যায়ে তাকে মারধর ও গলা টিপে হত্যার চেষ্টা চালায় সন্তানরা।

এ ঘটনায় গত বছরের ৩ ডিসেম্বর চট্টগ্রাম মুখ্য মহানগর হাকিমের আদালতে মিনু রানী বড়ুয়া নামে এক নারী তার তিন সন্তানের বিরুদ্ধে একটি মামলা করেন। এই মামলায় আদালত তখন আসামিদের বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করেন।

গত ১১ ফেব্রুয়ারি আসামিরা উচ্চ আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন। এ সময় আদালত তাদের নিম্ন আদালতে আত্মসমর্পণ করার শর্তে আগাম জামিন দেন। রোববার দুই আসামি হাইকোর্টের নির্দেশে আদালতে আত্মসমর্পণ করেছেন। এ সময় আদালত আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ইত্তেফাক/এবি