মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

যুদ্ধ দ্রুত শেষ করতে গাজায় নাগাসাকি-হিরোশিমার মতো বোমা ফেলার পরামর্শ মার্কিন কংগ্রেসম্যানের

আপডেট : ০১ এপ্রিল ২০২৪, ১৮:৩৪

গাজায় চলমান সংঘাত দ্রুত শেষ করার জন্য হিরোশিমা ও নাগাসাকির মতো বোমা ফেলার পরামর্শ দিয়েছেন মার্কিন রিপাবলিকান দলের কংগ্রেসম্যান টিম ওয়ালবার্গ। খবর সিএনএননের।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় জাপানের হিরোশিমা ও নাগাসাকিতে পরমাণু বোমা ফেলেছিল যুক্তরাষ্ট্র। দক্ষিণ মিশিগানের নির্বাচিত প্রতিনিধি ওয়ালবার্গ ২৫ মার্চ একটি টাউন হলে ভোটারদের সামনে দেওয়া ভাষণে এ কথা বলেন তিনি। এসময় তিনি গাজায় মার্কিন সহায়তা বন্ধ করারও আহ্বান জানান।

সোশ্যাল মিডিয়াতে পোস্ট করা একটি ভিডিওতে ওয়ালবার্গকে বলতে শোনা গেছে, ‘আমি মনে করি না আমাদের গাজায় সাহায্য পাঠানো উচিত। জাতিসংঘ সতর্ক করেছে উত্তর গাজায় দুর্ভিক্ষ আসন্ন এবং বলেছে ৭০ শতাংশ জনসংখ্যা ইতিমধ্যেই বিপর্যয়কর মাত্রার ক্ষুধায় ভুগছে। এখানে আমাদের মানবিক সাহায্যের জন্য একটি পয়সাও ব্যয় করা উচিত নয়।’

ভিডিওতে তাকে কথা বলতে শোনা গেলেও চেহারা দেখা যায়নি। তিনি আরও বলেন, ‘এখানে নাগাসাকি এবং হিরোশিমার মতো হওয়া উচিত। তাহলে দ্রুত শেষে হবে।’

ওয়ালবার্গের প্রতিক্রিয়ার সম্পূর্ণ প্রতিলিপি সিএনএনকে দিয়েছিল তার দপ্তর। তিনি ইউক্রেন যুদ্ধ নিয়েও পুতিনের বিরুদ্ধে একই পদ্ধতি অবলম্বন করতে পরামর্শ দিয়েছিলেন।

ইত্তেফাক/এসএটি