মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

‘তারেকের নেতৃত্বে ভুলের চোরাবালিতে আটকে আছে বিএনপি’

আপডেট : ০৪ এপ্রিল ২০২৪, ১৪:১৯

লন্ডন থেকে যার হুকুমে বিএনপি চলে, তার ফ্রি স্টাইল নেতৃত্ব দলের নেতাদের মেনে নিতে কষ্ট হচ্ছে বলে মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি এখন বুঝতে শুরু করেছে যে, তারেক রহমান যতদিন নেতৃত্বে আছে, ততদিন বিএনপি নামক দলটির রাজনীতি ভুলের চোরাবালিতে আটকে থাকবে এবং ভুলের চোরাবালিতে তারা আটকে আছে। এখান থেকে তারা বের হতে পারবে না।

আজ বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন ও সাংগঠনিক বিষয়ে খুলনা বিভাগীয় নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

নির্বাচনবিরোধী কোনো দল এ দেশে রাজনীতি করবে রিমোট কন্ট্রোল নেতৃত্বের অধীনে সেটা কি হয়—প্রশ্ন রেখে কাদের বলেন, সাহস থাকে, দেশে আসেন। দেশে এসে রাজনীতি করুন। জেলে যাওয়ার সাহস সঞ্চার করুন। আজকে লন্ডনে বসে আন্দোলনের ডাক দেবেন, সে আন্দোলনে আর কেউ সাড়া দিক, জনগণ দেবে না। এখন বিএনপির নেতাকর্মীরাও বলছে আন্দোলন ভুয়া। এ আন্দোলনকে তারাও ভুয়া আন্দোলন বলছে।

মন্ত্রী বলেন, আজ দেশের ইতিহাস নিয়ে যারা বিতর্কের সৃষ্টি করছে, এসব দিবস পালন করে তাদের কঠিন জবাব দিতে হবে। তিনি বলেন, শুনলে হাসি পায়, আজকে বিএনপি যখন বলে গণতন্ত্র নেই। অথচ এই বিএনপি ১৫ ফেব্রুয়ারি মার্কা নির্বাচন করেছে। এক কোটি ভুয়া ভোটার তালিকা করেছে।

আওয়ামী লীগ একমাত্র রাজনৈতিক দল, যে দল দলের অভ্যন্তরে গণতন্ত্রের চর্চা করে উল্লেখ করে কাদের বলেন, এখনো আমি বলতে পারি, আওয়ামী লীগ একমাত্র রাজনৈতিক দল, যে দল দলের অভ্যন্তরে গণতন্ত্রের চর্চা করে। বিএনপির গণতন্ত্র চর্চা নেই। তাদের সম্মেলনের মধ্যে আমি তিনবার সেক্রেটারি হয়ে গেছি। মির্জা ফখরুলের টার্ম এখনো শেষ হয় না।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, কেউ উপজেলা নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা করবেন না। কেউ প্রার্থী হতে চাইলে হবে। নৌকা কোনোদিনও ডুববে না। নৌকা এই সংকটের নির্বাচনেও; বিএনপি নির্বাচন করেনি, তারপরও ৪২ দশমিক আট শতাংশ ভোটার উপস্থিতি। এটা সন্তোষজনক একটা টার্ন-আউট। কাজেই নৌকা আছে, কোনোদিনও ডুববে না।

ইত্তেফাক/জেডএইচডি