শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মাদক মামলায় ভারতীয় নাগরিকের কারাদণ্ড

আপডেট : ০৪ এপ্রিল ২০২৪, ১৬:৫৪

রাজধানীর যাত্রাবাড়ীর শনির আখড়া এলাকা থেকে চার কেজি গাঁজাসহ ভারতীয় নাগরিক সমীর সরকারের দেড় বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।
 
বৃহস্পতিবার (৪ এপ্রিল) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আফনান সুমি এ রায় ঘোষণা করেন। কারাদণ্ডের পাশাপাশি তাকে আরও তিন হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরও ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

কারাদণ্ডপ্রাপ্ত আসামি সমীর সরকার ভারতের ত্রিপুরারি বিলুনিয়ার সাব ডিভিশনের পুরান রাজবাড়ীর কমলা পুরের দিদান সরকারের ছেলে। রায় ঘোষণার সময় আসামি পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

জানা গেছে, ২০২১ সালের ২২ ফেব্রুয়ারি রাজধানী থেকে ভারতীয় নাগরিক সমীর সরকারকে চার কেজি গাঁজাসহ গ্রেপ্তার করে পুলিশ। উদ্ধার হওয়া গাঁজার বাজার মূল্য ৬০ হাজার টাকা। এ ঘটনায় যাত্রাবাড়ী থানার এসআই বিশ্বজিৎ সরকার বাদী হয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। মামলার পর ঘটনার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন সমীর সরকার। মামলার তদন্ত শেষে আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এরপর আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচার চলাকালে তিনজন আদালতে সাক্ষ্য প্রদান করেন।

ইত্তেফাক/পিও