সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

সবার জন্য ইফতার, সবাই মিলে ইফতার

আপডেট : ০৪ এপ্রিল ২০২৪, ১৭:১৬

পবিত্র রমজান মাসে সুবিধাবঞ্চিত মানুষের সঙ্গে ইফতার ভাগাভাগি করার অনন্য এক উদ্যোগ নিয়েছে অলাভজনক সেচ্ছাসেবী সংগঠন ‘টুগেদার ফর বাংলাদেশ’। ‘সবার জন্য ইফতার, সবাই মিলে ইফতার’ শীর্ষক এই ক্যাম্পেইনের মাধ্যমে টানা ৩য় বছরে রোজায় ঐক্য গড়ে তোলা ও আনন্দ ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে এই উদ্যোগটি সমাজের সুবিধাবঞ্চিত মানুষের জীবনে প্রভাব ফেলছে।

সংগঠনটি ঢাকার একটি অনাথাশ্রয়ী শিশুগৃহ লিডো পিস হোমে এ মাসের দ্বিতীয় 'সবার জন্যে ইফতার, সবাই মিলে ইফতার' অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে অনাথ শিশুদের সঙ্গে ভাগ করে রোজা ভাঙা সকল অংশগ্রহণকারীদের জন্য একটি স্মরণীয় অভিজ্ঞতা হয়ে থাকবে।

রিয়েলমি এই উদ্যোগকে সমর্থন করতে অনুদানের মাধ্যমে টুগেদার ফর বাংলাদেশ কর্তৃক আয়োজিত এই ইফতার কার্যক্রমে অংশগ্রহণ করেছে। 

'সবার জন্যে ইফতার, সবাই মিলে ইফতার' আয়োজনটি এবার তৃতীয় বছরে পদার্পণ করেছে। টুগেদার ফর বাংলাদেশ সফলভাবে এই বছর তাদের প্রথম অনুষ্ঠানের আয়োজন করে, যেখানে টুগেদার ফর বাংলাদেশের সদস্যগণ, শুভাকাঙ্ক্ষীসহ ৪০০ জন সুবিধাবঞ্চিত মানুষ ইফতারের মাধ্যমে রমজান মাসের মহিমা ও মুসলমানদের যে একত্রে ইফতারের যে তাৎপর্য, তার এক অনন্য স্বাক্ষর । সম্মানিত অতিথিদের উপস্থিতি এই উদযাপনের অনুভূতিকে আরও সমৃদ্ধ করেছে।

টুগেদার ফর বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা এস এম নাজমুস সাকিব এই উদ্যোগ নিয়ে বলেছেন, 'আমাদের এই ইফতার আয়োজন গত কয়েক বছর ধরে চলে আসছে এবং আমরা আগামীতে পুরো রমজান মাসে প্রত্যেক দিনের আয়োজনে পরিণত করার পরিকল্পনা করছি, যাতে সুবিধাবঞ্চিতদের সহায়তা করার জন্য কার্যক্রমের পরিধি বিস্তৃত করা হয়।' 

ইত্তেফাক/এআই