সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

সুপ্রিম কোর্ট বার

দলের নির্দেশনা অমান্য করে সভাপতির দায়িত্ব নিচ্ছেন খোকন

আপডেট : ০৫ এপ্রিল ২০২৪, ১৯:৩৮

দলের নির্দেশনা অমান্য করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতির দায়িত্ব নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। বৃহস্পতিবার (৪ এপ্রিল) বিকালে সাংবাদিকদের এ সিদ্ধান্তের কথা জানান তিনি।

এর আগে দুপুরে দায়িত্ব গ্রহণ নাকি বর্জন করবেন এ বিষয়ে সুপ্রিম কোর্ট বারের জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য সমর্থিত ও সমমনা আইনজীবীদের সঙ্গে মতবিনিময় করেন নবনির্বাচিত সভাপতি ব্যারিস্টার খোকন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে নিয়ে বিভক্ত বিএনপির আইনজীবীরা। এবারের নির্বাচনে ভরাডুবি হয় তাদের। ১৪ টি পদের মধ্যে সভাপতি সহ চার পদ পায় বিএনপির প্যানেল।

ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন

খোঁজ নিয়ে জানা যায়, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ সালের নির্বাচনে বিএনপির প্যানেল থেকে বিজয়ী সভাপতি ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনসহ চারজনকে দায়িত্ব গ্রহণ থেকে বিরত থাকতে চিঠি দিয়েছিল জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। ২৭ মার্চ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এ জে মোহাম্মদ আলী ও মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল এ চিঠি দেন। দলের এ সিদ্ধান্ত অমান্য করে সভাপতির চেয়ার বসার কথা জানান খোকন।

এদিকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের এক নেতা জানিয়েছেন, দলের সিদ্ধান্ত লঙ্ঘন করায় আলোচনা করে আগামী সপ্তাহে খোকনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

ইত্তেফাক/এনএ