মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

জামিন পেলেন আদম তমিজি হক

আপডেট : ০৫ এপ্রিল ২০২৪, ০০:৩৫

কারাগার থেকে মুক্তি পেয়েছেন আলোচিত ব্যবসায়ী আদম তমিজী হক। সাইবার নিরাপত্তা আইনের মামলায় জামিনের পর বৃহস্পতিবার (৪ এপ্রিল) কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্তি পান।

জামিন আদেশের সত্যায়িত অনুলিপি কারাগারে পৌঁছালে তা যাচাই-বাছাই করে আদম তমিজিকে মুক্তি দেওয়া হয় বলে জানান তার আইনজীবী মো. সাকিরউদ্দিন বাপ্পী। তিনি বলেন, সাইবার আইনের মামলায় হাইকোর্ট তাকে ছয় মাসের জামিন দিয়েছেন।

প্রসঙ্গত, গত ২ এপ্রিল বিচারপতি মো. ইকবাল কবির ও বিচারপতি মো. আখতারুজ্জামানের দ্বৈত হাইকোর্ট বেঞ্চ আদম তমিজি হকের জামিন মঞ্জুর করেন।

এর আগে গেল বছর সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে নানা কটূক্তি করেছিলেন আদম তমিজি হক। এ ঘটনায় তার বিরুদ্ধে দক্ষিণখান থানায় সাইবার নিরাপত্তা আইনে মামলা হয় এবং গত ৯ ডিসেম্বর পুলিশ তাকে গ্রেপ্তার করে। পরে আদালতের নির্দেশে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনসটিটিউটে চিকিৎসার জন্য পাঠানো হয় তাকে। হাসপাতালে নয়জন বিশেষজ্ঞ চিকিৎসকের বোর্ডের তত্ত্বাবধানে ছিলেন তিনি। গ্রেপ্তারের ২৫ দিনেও তাকে আদালতে হাজির বা তার শারীরিক অবস্থা সংক্রান্ত কোনো মেডিকেল প্রতিবেদনও দাখিল না করায় তাকে হাজিরের নির্দেশ দিয়েছিলেন ঢাকার মহানগর হাকিম আদালত। সে অনুযায়ী গত ৪ জানুয়ারি হাসপাতাল থেকে আদালতে হাজির করা হয় আদম তমিজি হককে। পরে তার জামিন নামঞ্জুর করে পাঠানো হয় কারাগারে। এবার হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করলে তা মঞ্জুর হয়। 

ইত্তেফাক/পিও