বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

চাঁপাইনবাবগঞ্জে নদীতে ডুবে ৩ শিশুর মৃত্যু

আপডেট : ০৬ এপ্রিল ২০২৪, ১৯:৩৫

চাঁপাইনবাবগঞ্জের পৃথক স্থানে পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু হয়েছে। এর মধ্যে ভোলাহাটের মহানন্দা নদীতে দুই শিশু ও শিবগঞ্জের পাগলা নদীতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে। 
 
শনিবার (৬ এপ্রিল) দুপুরে ভোলাহাট উপজেলার বজরাটেক মুন্সিগঞ্জ এলাকায় মহানন্দা নদীতে গোসলে নেমে নিখোঁজ হয় দুই শিশু। পরে দুপুর ৩টার দিকে স্থানীয় বাসিন্দা ও ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের লাশ উদ্ধার করে। 

নিহত শিশুরা রাধানগর কলোনি গ্রামের সুবেদ মিস্ত্রির ছেলে আজিজুল হক (১২) ও একই গ্রামের আব্দুল কাদেরের ছেলে জিহাদ মিয়া (১৩)। 

এদিকে দুপুরে শিবগঞ্জ উপজেলার তর্তিপুর শ্মশানঘাট পাগলা নদীতে গোসলে গিয়ে ডুবে প্রিয়াঙ্কা (১১) নামের এক শিশুর মৃত্যু হয়। সে উপজেলার রানিহাটি ইউনিয়নের কামারপাড়া গ্রামের রূপ কুমারের মেয়ে। 

প্রিয়াঙ্কার চাচা নিশিত কুমার জানান, একটি ধর্মীয় উৎসবে পরিবারের অন্য সদস্যদের সঙ্গে তর্তিপুর শ্মশান ঘাটে গোসলে যায় প্রিয়াঙ্কা। এ সময় স্রোতে নদীতে তলিয়ে যায় সে। একপর্যায়ে খোঁজাখুঁজি করে তার লাশ উদ্ধার করা হয়। 

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে নদীতে গোসল করতে নামে আজিজুল ও জিহাদ। পরে তারা দুজনই নিখোঁজ হয়। স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দিলে একজনকে ফায়ার সার্ভিসের কর্মী ও আরেক শিশুকে স্থানীয়রা উদ্ধার করে। 

ভোলাহাট থানার ওসি সুমন কুমার জানান, নিখোঁজ থাকার কয়েক ঘণ্টার মধ্যেই দুই শিশুকেই উদ্ধার করা হয়। পরে ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে মৃত ঘোষণা করেন। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ প্রক্রিয়া শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

ইত্তেফাক/পিও