মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

ঈদযাত্রা 

বঙ্গবন্ধু সেতু পর্যন্ত গাড়ির চাপ বাড়লেও যানজট নেই 

আপডেট : ০৬ এপ্রিল ২০২৪, ১৯:৪৩

ঈদযাত্রায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে আজ শনিবার (৬ এপ্রিল) দুপুর পর্যন্ত কোনো যানজট হয়নি। তবে মহাসড়ক দিয়ে স্বাভাবিকের চেয়ে বেশি যানবাহন চলাচল করছে।

বঙ্গবন্ধু সেতু টোলপ্লাজা সূত্র জানায়, গত বৃহস্পতিবার রাত ১২টা থেকে গতকাল শুক্রবার রাত ১২টা পর্যন্ত ২৮ হাজার ৭১০টি যানবাহন সেতু পারাপার হয়েছে। এর মধ্যে উত্তরবঙ্গ থেকে ঢাকার দিকে পার হয়েছে ১৬ হাজার ১৭৪টি যানবাহন। আর উত্তরবঙ্গের দিকে পার হয়েছে ১২ হাজার ৩৩৬টি যানবাহন।

ঢাকা থেকে প্রাইভেট কার নিয়ে টাঙ্গাইলে যাওয়া শামীম হাসান বলেন, সকাল ৯টার দিকে উত্তরা থেকে রওনা দিয়ে ১২টার মধ্যে টাঙ্গাইলে পৌঁছেছেন। আবদুল্লাহপুর ও আশুলিয়ায় কিছুটা যানজটে পড়তে হয়েছিল। এ ছাড়া কোথাও তাকে যানজটে পড়তে হয়নি।

টাঙ্গাইল ট্রাফিক পরিদর্শক রফিকুল ইসলাম সরকার জানান, স্বাভাবিকের তুলনায় এই মহাসড়কে যানবাহনের চাপ অনেকটা বেড়েছে। তবে এখন পর্যন্ত কোথাও যানজটের সৃষ্টি হয়নি। যানবাহন স্বাভাবিক গতিতেই চলাচল করতে পারছে।  

তবে ঈদে ঘরমুখো মানুষ যেন স্বস্তিতে বাড়ি ফিরতে পারে এজন্য যানবাহনের চাপ বেড়ে গেলে এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত উত্তরবঙ্গগামী যানবাহন একমুখী (ওয়ানওয়ে) করে দেওয়া হবে বলেও জানান তিনি। 

ইত্তেফাক/ডিডি