সোমবার, ২৭ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

রাজধানীতে ৩ দিনব্যাপী 'ঈদ মেহেদি ফেস্টিভ্যাল'

আপডেট : ০৭ এপ্রিল ২০২৪, ১৮:২৭

ঈদকে সামনে রেখে 'মেহেদি বাই মিমি' আয়োজন করেছে এক জমকালো মেহেদি উৎসবের। রাজধানীর ইসিবি চত্ত্বরের ব্লু মুন টাওয়ারে বসেছে এই মেহেদি উৎসব। এ উৎসব চলবে আগামী ৯ এপ্রিল পর্যন্ত।

আয়োজনে থাকছে মেহেদি ওয়ার্কশপ, লাইভ মেহেদি পরিয়ে নেওয়ার সুযোগ। এছাড়াও থাকছে মেহেদি কেনার সুযোগ। আয়োজকরা জানান, এই আয়োজনের কেন্দ্রবিন্দু হল অভিজ্ঞ কারিগরদের তৈরি অরগানিক মেহেদির নকশা করা কারুকাজ নিজের হাতে নেওয়ার সুযোগ। শতাব্দীর প্রাচীন ঐতিহ্য ও সমসাময়িক প্রবণতা থেকে অনুপ্রেরণা নিয়ে, এই নকশাগুলি কেবল শুধু শোভা নয় বরং শৈল্পিকতা, সংস্কৃতি এবং ব্যক্তিগত পরিচয়ের বহিঃপ্রকাশ করে। জটিল ফুলের মোটিফ থেকে জ্যামিতিক নিদর্শন পর্যন্ত, প্রতিটি নকশা একটি অনন্য গল্প তুলে ধরে।

মেহেদি বাই মিমির সত্ত্বাধিকারী আবরিতা মিমি। বয়স বেশি নয়। ২০১৯ সালে যাত্রা শুরু করে তার প্রতিষ্ঠান মেহেদি বাই মিমি। শুরুতে একটি ফেসবুক পেইজের মাধ্যমে যাত্রা শুরু করলেও এখন মেহেদি বাই মিমি ৩০০ মানুষের বিশাল পরিবার।এদের মধ্যে অনেকেই মেহেদি আর্টিস্ট। কেউ কেউ আবার মেহেদি বানায়, কেউ সেল করে, কেউ বা আবার ডেলিভারি কাজের সঙ্গে জড়িত। 

আবরিতা মিমি জানান, এবছর প্রথমবারের মত এত বড় পরিসরে মেহেদি উৎসবের আয়োজন করেছেন তারা। সচারাচর এরকম মেহেদি উৎসবের আয়োজন হয় না। শুধু হাতে গোনা কয়েকটি প্রতিষ্ঠান ঈদের আগে এরকম আয়োজন করে থাকেন। ঈদের আমেজ কয়েকগুণ বাড়িয়ে তুলতেই এই আয়োজন। তাছাড়া দিনদিন মেহেদির চাহিদা বাড়ছে। সেই সাথে বাড়ছে মেহেদি আর্টিস্টদের চাহিদাও। সবাইকে এক ছাতার নিচে একসঙ্গে এনে একটি উৎসবমুখর মিলনমেলা উপহার দিতেই তাদের এই আয়োজন। মেহেদি উৎসবে ইতোমধ্যেই তারা বেশ ভালো সাড়া পেয়েছেন। যারা যোগ দিতে পারছেন না, তারাও দেশের বিভিন্ন প্রান্ত থেকে অর্ডার করছেন পছন্দের মেহেদি। সব মিলে ইদের আগের কয়েকদিন বেশ ব্যস্ত সময় পার করছেন তার মেহেদি আর্টিস্টরা।

আয়োজকরা আশা করছেন এবারের ফেস্টিভ্যালে কয়েক হাজার মানুষের সমাগম ঘটবে।প্রতিদিন দুপুর ২ টা থেকে রাত ১০ টা অবধি চলবে এই ফেস্টিভ্যাল। ফেস্টিভ্যালে অনেক নারী কনটেন্ট ক্রিয়েটর ও সেলিব্রিটিরও জয়েন করার কথা রয়েছে। যারা মেহেদি আর্টিস্ট হতে চান ও প্রশিক্ষণ নিতে চান, তাদের জন্য রয়েছে ব্যবস্থা। থাকছে বেশ কয়েকটি স্টল। দর্শনার্থীরা তাদের পছন্দমত ডিজাইন সিলেক্ট করলেই পড়িয়ে দেওয়া হবে মেহেদি। থাকছে শতাধিক ডিজাইনের বিশাল কালেকশন।

ইত্তেফাক/এআই