বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

ফসলি জমির মাটি কাটায় বাধা দিলে হুমকি, এলাকাবাসীর মানববন্ধন

আপডেট : ০৮ এপ্রিল ২০২৪, ১৭:২৮

ঢাকার নবাবগঞ্জে কৈলাইল ইউনিয়নের তেলেঙ্গা গ্রামে ফসলি জমির মাটি কাটা বন্ধের দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী। সোমবার (৮ এপ্রিল) বেলা ১১টায় উপজেলা পরিষদের সামনে মানববন্ধনে এলাকার সর্বস্তরের জনগণ অংশগ্রহণ করেন। মানববন্ধন শেষে ইউএনওর কাছে তিন ফসলি জমি রক্ষায় স্মারকলিপি দেন তারা।

মানববন্ধনে অভিযোগ করে বলা হয়, তেলেঙ্গা গ্রামের খুদু মেম্বার ও তার ছেলে আব্দুর রাজ্জাক হিরু তিন ফসলি জমির মাটি কেটে ইটভাটায় বিক্রি করে আসছে। এতে দিন দিন এ অঞ্চলের কৃষি জমি বিলীন হয়ে যাচ্ছে। সম্প্রতি তারা দক্ষিণ তেলেঙ্গা থেকে কৈলাইল সাইলকা ঘাট যাতায়াতের রাস্তার পাশে কবরস্থানসংলগ্ন কৃষি জমির মাটি কেটে বিক্রি করছে পাশের ইটভাটায়। বাধা দিলে হুমকি দেওয়া হচ্ছে বলে জানান তারা। এ সময় কৃষি জমি রক্ষায় প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমানের হস্তক্ষেপ কামনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সাজ্জাদ হোসেন বিপ্লব, সোনাই মাদব, সাইদুল ইসলাম, জলিল মোল্লা, মো. লুৎফর হোসেন, আ. জলিল, চান্দু মাদবর, তাছের মোল্লা, আব্দুস সালাম, তামিম আহমেদ পাবেলসহ এলাকার কৃষকরা।

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুল হাসান সোহেল বলেন, মাটি কাটার ব্যাপারে আমি অবগত ছিলাম না। কৃষি জমি রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইত্তেফাক/পিও