বুধবার, ২৯ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

শেষ মুহূর্তে ভিড় জুতো ও কসমেটিকসের দোকানে

আপডেট : ০৯ এপ্রিল ২০২৪, ০০:০৯

রাজধানীর এলিফ্যান্ট রোডের এক দোকান থেকে এক জোড়া স্লিপার এবং এক জোড়া হাই হিল কিনলেন এক তরুণী। দাম সাড়ে ৪ হাজার টাকা। দাম বেশি কি না জানতে চাইলে তিনি জানান—মান ভালো জুতোগুলো ২ হাজার টাকার ওপরে কিনতে হয়। শুধু তিনি নন অধিকাংশ ক্রেতার ভিড় এখন জুতো ও কসমেটিকসের দোকানে।

এলিফ্যান্ট রোডের এক বিক্রেতা জানান, এত দিন তারা বসেই ছিলেন, দুই একদিন হলো ক্রেতা আসতে শুরু করেছে। এখন হাই হিল, স্লিপার, সু, স্যান্ডেল, স্যান্ডেল শুর বিভিন্ন রং আর ঢঙের ডিজাইনের দেশি-বিদেশি জুতো পাওয়া যাচ্ছে এখানে।

বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের জুতোর দোকানেই পাওয়া গেল তিন প্রজন্মকে একসঙ্গে জুতো কিনতে। বাবা, ছেলে আর নাতি জুতো কিনলেন। বিক্রেতা জানান, তাদের ২ হাজার টাকা থেকে ১৪ হাজার থেকে ১৫ হাজার টাকায় মেয়েদের জুতো পাওয়া যায়। কয়েকটি জনপ্রিয় ব্র্যান্ড ছাড়াও অন্যান্য দোকান ঘুরে দেখা যায় ঈদকে কেন্দ্র করে শিশুদের জুতো বিক্রি হচ্ছে ৬০০ টাকা থেকে সাড়ে ৩ হাজার টাকায়। মেয়েদের স্লিপার বিক্রি হচ্ছে ১ হাজার থেকে ১ হাজার ২০০ ও আড়াই হাজার থেকে ৩ হাজার টাকায়।

অন্যদিকে জনপ্রিয় মার্কেট ঘুরে দেখা গেছে, অনেক নারী ক্রেতা এখন কসমেটিকস কিনতে শুরু করেছেন। ইস্টার্ন প্লাজার নিচের তলায় কসমেটিকস কিনলেন এক তরুণী। মেয়ে আর নিজের জন্য ফাউন্ডেশন আর লিপস্টিক, নেইল পলিশ, মাশকারা ও আইলাইনার কিনলেন তিনি। নিউমার্কেট, গাউসিয়া, বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের দোকান ঘুরে জানা যায়, কসমেটিকসের দোকানে ভিড় জমতে শুরু করেছে। বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের এক আউটলেট থেকে জানা যায়, তাদের বিক্রি বেশ ভালো। শাখা ম্যানেজার জানান, তাদের ঢাকা শহরে ছয়টি আউটলেট আছে—প্রতিটি আউটলেটেই ঈদের ক্রেতা সমাগম বাড়ছে। আইলাইনার, মাশকারার জন্য এসব পণ্য পাওয়া যাবে ৫৯৫ থেকে ১ হাজার ৫০০ টাকায়।

ইত্তেফাক/এমএএম