সোমবার, ২৭ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

৬ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম-সিলেট ট্রেন চলাচল স্বাভাবিক

আপডেট : ০৯ এপ্রিল ২০২৪, ০৯:৩১

ছয় ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম এবং ঢাকা-সিলেট রেলপথে আপলাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। মঙ্গলবার (৯ এপ্রিল) সকাল পৌনে ৭টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার পৈরতলা এলাকায় লাইনচ্যুত ট্রেনের বগিটি উদ্ধার করার পর ওই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

সোমবার (৮ এপ্রিল) রাত ১টার দিকে চট্টগ্রাম থেকে ঢাকাগামী একটি মালবাহী কন্টেইনার ট্রেনের পেছনের চার নম্বর বগিটির দুটি চাকা লাইনচ্যুত হয়ে আপলাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ক্ষতিগ্রস্ত হয় অন্তত এক কিলোমিটার আপলাইন। তবে ডাউনলাইনেও নির্ধারিত সময়ের চেয়ে ট্রেন চলাচল কিছুটা বিঘ্নিত হয়।

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার শাকির জাহান জানান, ঢাকা-চট্টগ্রাম এবং ঢাকা সিলেট রেলপথের ব্রাহ্মণবাড়িয়ার দারিয়াপুর এলাকায় ঢাকাগামী মালবাহী একটি কন্টেইনার ট্রেনের পেছনের একটি বগির দুটি চাকা লাইনচ্যুত হয়। ট্রেনটি রাত সাড়ে ১২টার দিকে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন অতিক্রম করার কয়েক মিনিটের মাথায় ব্রাহ্মণবাড়িয়া শহর বাইপাস পৈরতলা এলাকার পৌঁছালে এ দুর্ঘটনা ঘটে। পরে আপলাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। 

তবে পাশে থাকা ডাউনলাইন দিয়ে বিকল্প পন্থায় ট্রেন চলাচল স্বাভাবিক থাকে। এতে ট্রেন চলাচলে কিছুটা বিলম্ব হয় বলে জানান ওই  সহকারী স্টেশন মাস্টার।

আখাউড়া উদ্ধারকারী রিলিফ ট্রেনের লোকোসেড ইনচার্জ নজরুল ইসলাম জানান, দুর্ঘটনার খবর পেয়ে মঙ্গলবার ভোর ৪টার দিকে ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করেন তারা। সকাল পৌনে ৭টার দিকে উদ্ধার কাজ শেষ করেন। এর পরই আপলাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

উল্লেখ্য, ঢাকা-চট্টগ্রাম এবং ঢাকা সিলেট রেলপথ দিয়ে প্রতিদিন গড়ে ৪৮ জোড়া ট্রেন চলাচল করে।

ইত্তেফাক/এনএ