শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

মিয়ানমারের বিস্ফোরণের শব্দ সেন্ট মার্টিনে, আতঙ্কে দ্বীপবাসী

আপডেট : ১০ এপ্রিল ২০২৪, ২০:০৮

বাংলাদেশ সীমান্তবর্তী মিয়ানমারের রাখাইন রাজ্যে সংঘাত আবারও বেড়েছে। কক্সবাজারের টেকনাফ উপজেলার নাফ নদীর ওপার থেকে থেমে থেমে আসছে ছোট-বড় বিস্ফোরণের শব্দ। এ শব্দ পাওয়া যাচ্ছে সেন্টমার্টিন দ্বীপ থেকেও। ফলে দ্বীপবাসীর মধ্যে নতুন করে আতঙ্ক দেখা দিয়েছে। 

বুধবার (১০ এপ্রিল) সকাল থেকে দফায় দফায় মর্টার শেল ও ভারী গোলার শব্দ ভেসে আসছে। এখনও তা চলমান রয়েছে। এ কারণে আতঙ্কিত হয়ে পড়েছেন দ্বীপবাসী। এতে সাগরে মাছ ধরা ও নৌপথে টেকনাফে আসা-যাওয়া করা ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে।

এর চারদিন আগেও সেন্টমার্টিন, টেকনাফ, সাবরাং, শাহপরীর দ্বীপ, হ্নীলা ও হোয়াইক্যং ইউনিয়ন সীমান্তে রাখাইনের বিস্ফোরণের বিকট শব্দে আতঙ্ক দেখা দেয়। 

নাফ নদীর মাঝে জালিয়ার দ্বীপ | ছবি: সংগৃহীত

সেন্টমার্টিন দ্বীপের বাসিন্দা রাসেল আহমেদ বলেন, বিস্ফোরণের আওয়াজে বাড়ি-ঘর কেঁপে উঠছে। এখনও দফায় দফায় ভেসে আসছে বিস্ফোরণের শব্দ। 

টেকনাফ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আদনান চৌধুরী বলেন, ‘নাফ নদীর ওপাশ থেকে গোলাগুলির শব্দ ভেসে আসছে। আর আমাদের সীমান্তে বিজিবি ও কোস্টগার্ড সতর্ক অবস্থানে রয়েছে। এছাড়া কোনো রোহিঙ্গা যাতে অনুপ্রেশ করতে না পারে, সেজন্য আমাদের সীমান্তরক্ষী বাহিনীগুলো সতর্ক অবস্থানে রয়েছে।’ 

ইত্তেফাক/ডিডি