রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

চট্টগ্রামের তিন স্থানে নববর্ষের অনুষ্ঠান, থাকবে তিন স্তরের নিরাপত্তা

আপডেট : ১৪ এপ্রিল ২০২৪, ০২:৫৭

রাত পোহালেই পহেলা বৈশাখ। এবার চট্টগ্রাম নগরীর তিনটি স্থানে বড় পরিসরে পহেলা বৈশাখের অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। রবিবার (১৪ এপ্রিল) দিনব্যাপী বর্ষবরণের এ উৎসব অনুষ্ঠিত হবে। 

জেলার সিআরবি শীরিষতলায় অনুষ্ঠানের আয়োজন করেছে নববর্ষ উদযাপন পরিষদ, ডিসি হিলে অনুষ্ঠান করবে সম্মিলিত পহেলা বৈশাখ উদযাপন পরিষদ এবং জেলা শিল্পকলা একাডেমিতে চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠান উদযাপন হবে। প্রতিটি ভেন্যু ঘিরে নগর পুলিশের পক্ষ থেকে তিন স্তরের নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার কৃষ্ণপদ রায়।

শনিবার (১৩ এপ্রিল) নগরীর সিআরবি শীরিষতলা ও ডিসি হিলে পহেলা বৈশাখের আয়োজনস্থল পরিদর্শন করে এসব কথা বলেন তিনি।

কৃষ্ণপদ রায় বলেন, ‘সিআরবি শীরিষতলা, ডিসি হিল ও শিল্পকলা একাডেমিকে মূল ভেন্যু ধরে নিরাপত্তা পরিকল্পনা প্রণয়ন করা হয়েছে। অনুষ্ঠান চলাকালীন এই এলাকাগুলো পুরোপুরি যানবাহনমুক্ত থাকবে। ডিসি হিলের আশপাশে চারটি স্পটে এবং সিআরবি শীরিষতলার আশপাশে তিনটি স্পটে পুলিশের ব্যারিকেড থাকবে। যাতে কোনো ধরনের যানবাহন প্রবেশ করতে না পারে।’

প্রতিটি ভেন্যুতে নিরাপত্তা ব্যবস্থার অংশ হিসেবে পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকের পুলিশও মোতায়েন থাকবে জানিয়ে তিনি আরও বলেন, ‘আমরা কোনো ধরনের হুমকি অনুভব করছি না। তবে সব ধরনের হুমকি মোকাবিলায় আমাদের প্রস্তুতি আছে। আমাদের বিশেষায়িত ইউনিট সোয়াত, ডগ স্কোয়াড, কুইক রেসপন্স টিম, বোম্ব ডিসপোজাল ইউনিট আশপাশে থাকবে।  কোনো সমস্যা হলে যাতে আমরা মোকাবিলা করতে পারি।’

এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মাসুদ আহাম্মদ, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আব্দুল ওয়ারিশসহ সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 

ইত্তেফাক/এনএন