সোমবার, ২৭ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

জমি নিয়ে বিরোধেরে জেরে অস্ত্রের মহড়া, ককটেল বিস্ফোরণ

আপডেট : ১৪ এপ্রিল ২০২৪, ০৩:৪৫

মাদারীপুরের কালকিনিতে জমি নিয়ে বিরোধের জেরে দেশীয় অস্ত্রের মহড়া দিয়ে হামলা চালিয়ে দুইজনকে আহত করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এ সময় বেশ কয়েকটি হাতবোমা বিস্ফোরণের ঘটনাও ঘটেছে। এতে এলাকাজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। শনিবার (১৩ এপ্রিল) সকালে মাদারীপুরের কালকিনির ভবানীপুর গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দারা জানায়, কালকিনির ভবানীপুর গ্রামের শহিদুল বেপারীর সঙ্গে জমি নিয়ে বিরোধ চলে আসছিল একই এলাকার সালাম শিকদারের। শনিবার সকালে শহিদুল বিরোধপূর্ণ জমি দখল নিতে ভেকু দিয়ে মাটি কাটতে যায়। এতে বাধা দেয় সালাম শিকদার। পরে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে শহিদুল ও তার সমর্থদের উপর হামলা চালানোর অভিযোগ ওঠে সালাম ও তার লোকজনের বিরুদ্ধে। এ সময় আহত হয় দুইজন। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

ভুক্তভোগী শহিদুল বেপারী বলেন, আমি জমি কিনেছি। আমার দলিলও আছে। কিন্তু জমি দখলে যতবার যেতে যাই, ততবার সালাম শিকদার লোকজন নিয়ে বাধা দেয়, হামলা চালায়। আমি এই ঘটনার বিচার চাই।

অভিযুক্ত সালাম শিকদার বলেন, জমি নিয়ে বিরোধ থাকায় আদালতে মামলাও চলমান। মামলা নিষ্পত্তি না হওয়ার আগেই শহিদুল লোকজন নিয়ে জমি দখল করতে গেলে উত্তেজনা দেখা যায়। পরে আমাদের লোকজনকে দূরে সরিয়ে নিই।

মাদারীপুরের কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, জমি নিয়ে বিরোধের জেরে দুইপক্ষের উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এই ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ইত্তেফাক/এনএন