মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

বৈশাখের ভোরে এলো অনিমেষের ‘বৈশাখী ঝড়’

আপডেট : ১৪ এপ্রিল ২০২৪, ১৪:৩৯

পয়লা বৈশাখ ভোরে যাত্রা শুরু করেছে মিউজিক স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘দোতারা’। প্ল্যাটফর্মের প্রথম গান হিসেবে থাকছে নাসেক নাসেক খ্যাত অনিমেষ রায়ের নতুন গান ‘বৈশাখী ঝড়’। 

সংবাদমাধ্যম অনুযাযী, তারা মূলত পুরোপুরি মিউজিক নির্ভর স্ট্রিমিং প্ল্যাটফর্ম (অ্যাপ/ওটিটি/ওয়েব)। শুধু বাংলা অডিও মিউজিক নির্ভর প্ল্যাটফর্ম হিসেবে এটিই প্রথম। অ্যান্ড্রয়েড ও অ্যাপেল দুই ভার্সনে শ্রোতারা বাংলাদেশ ও বহির্বিশ্বে এটি ব্যবহার করতে পারবেন।

পর্যায়ক্রমে দোতারায় প্রকাশ পাবে আসিফ আকবর, আঁখি আলমগীর, রেহান রসুল, জয় শাহরিয়ার, সালমা, লায়লা, তশিবা ও পশ্চিমবঙ্গের ইমন চক্রবর্তীসহ জনপ্রিয় শিল্পীদের কণ্ঠে নতুন ও পুরোনো অসংখ্য গান। উদ্বোধনী আয়োজন উপলক্ষ্যে অনিমেষের বৈশাখী ঝড় গানটি সবার জন্য ফ্রি হলেও অন্য গানগুলো সাবস্ক্রিপশনের মাধ্যমে শোনা যাবে।

দোতারার প্রতিষ্ঠাতা ও দোতারা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এনামুল কবির সুজন বলেন, বাংলা অডিও গানে এখন এক ধরনের খরা চলছে। চারিদিকে ভিডিও স্ট্রিমিং নিয়ে মাতামাতি। গান যে দেখার বিষয় নয়, মন দিয় শোনার বিষয়, সেটাই বেমালুম ভুলে যাচ্ছি সবাই।

আমি বিশ্বাস করি মানুষ ভালো গান শোনেন, শুনবেন। সেই বিশ্বাস এবং গানের প্রতি কমিটমেন্ট থেকেই এ উদ্যোগ নিয়েছি। ইতিমধ্যে শিল্পী ও সংগীত সংশ্লিষ্ট ব্যক্তিরা শুভেচ্ছা জানাচ্ছেন। আমি সবার সহযোগিতা ও দোয়া কামনা করছি।

অনিমেষ রায় বলেন, দোতারার মতো একটা অডিও মিউজিক স্ট্রিমিং প্ল্যাটফর্ম খুব দরকার ছিল বাংলা গানের জন্য। দোতারা আমাদের সংগীতকে আরও এগিয়ে নিয়ে যাবে বলে আমার বিশ্বাস। ভালো লাগছে বাংলা নববর্ষে আমার গান দিয়ে প্ল্যাটফর্মটির যাত্রা শুরু হচ্ছে জেনে।

ইত্তেফাক/পিএস