রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

টানা ৫ দিনের ছুটি শেষ, কাল খুলছে অফিস 

আপডেট : ১৪ এপ্রিল ২০২৪, ২০:২৭

পবিত্র ঈদুল ফিতর ও পহেলা বৈশাখ উপলক্ষে টানা পাঁচ দিনের ছুটি শেষে আগামীকাল সোমবার (১৫ এপ্রিল) খুলছে সরকারি অফিস-আদালত, ব্যাংক-বিমাসহ আর্থিক প্রতিষ্ঠান। রোজার ঈদের আগে শেষ কর্মদিবস ছিল গত ৯ এপ্রিল।

ঈদ ও বাংলা নববর্ষে সরকারি কর্মচারীদের ছুটি শুরু হয়েছিল ১০ এপ্রিল থেকে, শেষ হচ্ছে ১৫ এপ্রিল। তবে অনেকেই ৮-৯ এপ্রিল দুদিনের ছুটি নিয়ে ঈদের ছুটি কাটিয়েছেন টানা ১০ দিন। সচিবালয় সূত্রে এসব তথ্য জানা গেছে। 

তবে এবার সংবাদপত্রে ছুটি ছিল ৬ দিন। সংবাদপত্র মালিকদের সংগঠন নিউজপেপারস ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব) ৯-১৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে। এ কারণে ১০-১৫ এপ্রিল পর্যন্ত দেশে কোনো সংবাদপত্র প্রকাশিত হয়নি। তবে বিশেষ ব্যবস্থাপনায় অনলাইন গণমাধ্যম ও টেলিভিশনগুলো খোলা ছিল। 

এদিকে টানা ছুটি শেষে আনন্দের সুখ-স্মৃতি নিয়ে রাজধানীতে ফিরতে শুরু করেছে মানুষ। রাজধানীর গুলিস্তান, সায়েদাবাদ ও মহাখালী বাস টার্মিনালে কর্মস্থলমুখী মানুষের ভিড় দেখা যায়।

ঢাকায় ফেরা মানুষেরা জানিয়েছেন, যাওয়া ও আসার পথে তাদের ঝামেলা হয়নি। ঢাকায় আসার পথে সড়কে ছিল না কোনও ভোগান্তি। নগরও তুলনামূলক ফাঁকা। তাই স্বস্তি নিয়েই কাজে যোগ দিতে ঢাকায় আসতে পারছেন মানুষ। সপ্তাহজুড়েই রাজধানীতে ফিরবেন নগরবাসী। 

ইত্তেফাক/ডিডি

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন