সোমবার, ২৭ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

মুক্তিযোদ্ধার কবর ভাঙচুর ও পরিবারের ওপর হামলা, গ্রেপ্তার ২

আপডেট : ১৬ এপ্রিল ২০২৪, ২১:৪০

চট্টগ্রামের সীতাকুণ্ডে সম্প্রতি মুক্তিযোদ্ধার কবর ভাঙচুর ও তার পরিবারের ওপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন ২ নারী। এ ঘটনায় মামলার পর ২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

জানা যায়, আমিরাবাদ এলাকায় ঈদ উল ফিতরের দিন রাতে ঝড়ো হাওয়ায় একটি বড় গাছ মুক্তিযোদ্ধা (সেনা বাহিনীর অবঃ) মাহবুবুল হকের কবরস্থানের দেয়ালে পড়ে যায়। তার পরিবারের সদস্যেরা সকাল ৯টার দিকে গাছটি সরাতে গেলে অভিযুক্ত আনোয়ারের নেতৃত্বে তারেক, আলী আকবর ইমন ও ওসমান গনি মিলে রাম দা, লোহার হাতুড়ি ও লোহার শাবল নিয়ে হামলা চালায়। হামলায় ২ জন নারী গুরুতর আহত হয়। আহতদের মধ্যে মৃত মুক্তিযোদ্ধার স্ত্রী দিলদার বেগমের বুকের উপর উঠে হত্যার উদ্দেশ্যে সন্ত্রাসীরা গলা চেপে ধরে শ্বাসরোধ করার চেষ্টা করে এবং তাকে শ্লীলনতাহানীর চেষ্টা চালায়। একই কায়দায় তারেকও তার পুত্রবধূ আয়েশা বেগমকে সামনে থেকে ঝাপটে ধরে শ্লীলনতাহানীর চেষ্টাসহ তার ডান হাতের তালুতে কামড় দিয়ে রক্তাক্ত করে। সন্ত্রাসীদের এ ধরনের কর্মকাণ্ড ভিডিও করার সময় আয়েশা বেগমের মোবাইল ভেঙে ফেলে। অভিযুক্ত আনোয়ারের নেতৃত্বে সন্ত্রাসীরা মৃত মুক্তিযোদ্ধা মাহবুবুল হকের কবরে বাঁশে ঘেরা, পারিবারিক সাইনবোর্ড এবং মুক্তিযোদ্ধা সংসদের সাইনবোর্ডও ভেঙে ফেলে। এদিকে দিলদার বাদী হয়ে থানায় মামলা করে। এ ঘটনার পর পর পুলিশ আসামি আনোয়ার ও তারেককে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে।

সীতাকুণ্ড মডেল থানার ওসি মো. কামাল উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার বলেন, হামলাকারীদের বিরুদ্ধে মামলা রুজ্জু করা হয়েছে। ২ জনকে গ্রেপ্তার করে আদালতে চালান দেওয়া হয়। বাকীদের গ্রেপ্তারের অভিযান চলছে।

ইত্তেফাক/পিও