বুধবার, ২৯ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

ভারী বৃষ্টিতে পানির সঙ্কটে আরব আমিরাত, বিদ্যুৎবিচ্ছিন্ন অনেক এলাকা

আপডেট : ১৭ এপ্রিল ২০২৪, ১৫:৫২

সংযুক্ত আরব আমিরাতে সোমবার (১৫ এপ্রিল) রাত থেকে মঙ্গলবার রাত পর্যন্ত মুষলধারে বৃষ্টি পড়েছে। এতে ৭৫ বছরের ইতিহাসে দেশটিতে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। ভারী বৃষ্টিতে সৃষ্ট বন্যায় দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। শারজাহ ও দুবাইয়ের অনেক ভবন, ভিলা এবং এলাকার বাসিন্দারা মঙ্গলবার থেকে প্রবল বর্ষণের ফলে বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে গেছেন। খবর খালিজ টাইমসের।

মঙ্গলবার বিকেলে শুরু হওয়া বন্যার কারণে শারজার আল মাজাজ এলাকার কিছু অ্যাপার্টমেন্ট ব্লক স্থানীয় সময় রাত ৩টা থেকে বিদ্যুৎ এবং ইন্টারনেট ছাড়াই রয়েছে। 

শারজাহ বাসিন্দা উম্মে-ইমান বলেন, ‘ভোর ৩টা থেকে আমাদের ভবনে বিদ্যুৎ নেই। তাই আমাদের কাছে এই মুহূর্তে ইন্টারনেট সংযোগ নেই। পানির সরবরাহও বন্ধ। ভাগ্যক্রমে, বিদ্যুৎ চলে যাওয়ার আগেই আমরা একটি বালতি পূরণ করে রাখতে পেরেছি।’

তিনি আরও বলেন, কোথাও যাওয়ার ব্যবস্থা নেই। পুরো এলাকা পানিতে ভাসছে। মাত্র ৫০ মিটার দূরেই দোকান হলেও সেখানে যেতে পারছি না। কারণ সব প্লাবিত হওয়ায় কোনটা রাস্তা, কোনটা ফুটপাত সেটাই বুঝতে পারছি না।

অনেক বাসাবাড়ি এমনকি লিফট পর্যন্তও পানি উঠে গেছে। 

আমিরাতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সবাইকে সতর্কতা অবলম্বন করে গাড়ি চালানোর অনুরোধ জানিয়েছে। বিশেষ করে পাহাড় ও পিচ্ছিল সড়ক এবং যেসব স্থানে পানি বয়ে যায় সেসব স্থান থেকে দূরে থাকার কথা বলা হয়। এছাড়া সমুদ্র তীরবর্তী অঞ্চলগুলোর দিকে আপাতত না যেতে সতর্কতা দেওয়া হয়েছে।

 

ইত্তেফাক/এনএন