বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

চ্যাম্পিয়নস লিগ

ম্যানসিটিকে বিদায় করে সেমিতে রিয়াল মাদ্রিদ 

আপডেট : ১৮ এপ্রিল ২০২৪, ১৩:০২

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে ম্যানচেস্টার সিটির সঙ্গে ৩-৩ গোলে ড্র করেছিল রিয়াল মাদ্রিদ। দ্বিতীয় লেগে জিতলেই সেমিফাইনাল। এমন সহজ সমীকরণ ছিল দু'দলের সামনে। দ্বিতীয় লেগ ইতিহাদে হওয়ায় কিছুটা এগিয়ে ছিল ম্যানসিটি। তবে ম্যানসিটির ঘরের মাঠে জিতে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে কার্লো আনচেলত্তির শিষ্যরা।

বুধবার (১৭ এপ্রিল) নির্ধারিত সময়ের খেলা ছিল ১-১ গোলে সমতায়। এরপর টাইব্রেকারে ম্যানচেস্টার সিটিকে ৪-৩ ব্যবধানে হারিয়ে শেষ চারে জায়গা করে নেয় লস ব্লাঙ্কোরা।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে সিটি। বিপরীতে পাল্টা আক্রমণে ম্যাচের ১২ মিনিটে লিড পায় রিয়াল। গোল করে দলকে এগিয়ে দেয় রদ্রিগো। এরপর আর কোনো গোল না হলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল মাদ্রিদ। 

বিরতি থেকে ফিরে গোল শোধে মরিয়া হয়ে খেলতে থাকে ম্যানসিটি। বেশ কিছু আক্রমণ করেও গোল পেতে ব্যর্থ হয় স্বাগতিকরা। অবশেষে ম্যাচের ৭৬ মিনিটে ম্যাচে সমতায় ফেরে ম্যানসিটি। ডি ব্রুইন গোল করে দলকে সমতায় ফেরান। ১-১ সমতায় শেষ হয় নির্ধারিত সময়ের খেলা। 

অতিরিক্ত সময়েও যথারীতি আক্রমণে আধিপত্য ধরে রাখে ম্যানসিটি। তবে গোলের দেখা পায়নি কোনো দল। এরপর টাইব্রেকারে রিয়াল গোলরক্ষক ফিরিয়ে দেন বের্নার্দো সিলভা ও মাতেও কোভাচিচের শট। অন্যদিকে ম্যানসিটির গোলরক্ষক ফেরান কেবল মাত্র লুকা মদ্রিচের শট। শেষ পর্যন্ত ৪-৩ গোলের জয়ে শেষ চারে পা রাখে রিয়াল মাদ্রিদ। 

ইত্তেফাক/জেডএইচ