মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

সড়ক দুর্ঘটনায় শিল্পী পাগল হাসানসহ নিহত ২

আপডেট : ১৮ এপ্রিল ২০২৪, ১৮:০৪

ছাতকে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী মো. মতিউর রহমান হাসান (পাগল হাসান)। তিনি কালারুকা ইউনিয়নের শিমুলতলা মুক্তিরগাঁও গ্রামের মৃত দিলশাদ মিয়ার ছেলে। 

এ ঘটনায় তার সঙ্গে থাকা সিএনজিচালিত অটোরিকশার অন্য যাত্রী আব্দুস সাত্তারও মারা গেছেন। তিনি শিমুলতলা মুক্তিরগাঁও গ্রামের আহাদ আলীর ছেলে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল সাড়ে ৬টার দিকে ছাতক-দোয়ারাবাজার সড়কের সুরমা ব্রিজ সংলগ্ন  টোল প্লাজা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 

জানা গেছে, দোয়ারাবাজারের একটি এলাকায় গানের অনুষ্ঠান করে সকালে বাড়ি ফেরার পথে ছাতক গোলচত্ত্বর এলাকায় চা নাস্তা করে আবারও সিএনজিচালিত অটোরিকশায় করে অন্য গাড়িতে ক’জন আত্মীয়দের এগিয়ে দিতে দোয়ারাবাজারের দিকে যাচ্ছিলেন তারা। এ সময় বিপরীতগামী একটি বাসের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুর্ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় ঘটনাস্থলেই নিহত হন মো. মতিউর রহমান হাসান (পাগল হাসান) ও আব্দুস সাত্তার। ছাতক ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থল থেকে নিহত ২ জনের লাশ উদ্ধার করেছে। পরে লাশ থানায় নেওয়া হয়। পুলিশ দুর্ঘটনাকবলিত বাস ও সিএনজিচালিত অটোরিকশা জব্দ করে থানায় নিয়ে যায়। 

সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত একই গ্রামের লায়েছ মিয়া, রুপন মিয়া ও জাহাঙ্গীর আলমকে স্থানীয়রা উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। 

ছাতক থানার ওসি মোহাম্মদ শাহ আলম সড়ক দুর্ঘটনায় ২ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, লাশ ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ মর্গে পাঠানো হয়েছে। 

উল্লেখ্য, মো. মতিউর রহমান হাসান (পাগল হাসান) ‘জীবন খাতা’, ‘আসমানে যাইয়ো না রে বন্ধু’, ‘আমি এক পাপিষ্ঠ বান্দা’, ‘রেলগাড়ীর ইঞ্জিন’সহ অসংখ্য জনপ্রিয় গানের রচয়িতা ও সুরকার।

ইত্তেফাক/পিও