শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

পাবনায় ভারতীয় চিনিবোঝাই ১২টি ট্রাকসহ ২৩ জন আটক

আপডেট : ১৯ এপ্রিল ২০২৪, ০২:১১

পাবনার আমিনপুরের কাজিরহাট ফেরিঘাটে বিপুল পরিমাণ ভারতীয় চিনিবোঝাই ১২টি ট্রাক জব্দ করেছে পাবনা জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। বৈধ কাগজপত্র না থাকায় চিনিসমেত ট্রাক জব্দের পাশাপাশি চালক ও হেলপারসহ ২৩ জনকে আটক করা হয়েছে। এসব ট্রাকে অন্তত আড়াই শ' মেট্রিক টন চিনি আছে বলে ধারণা করা হচ্ছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সন্ধ্যা ৭টার দিকে কাজিরহাট ফেরিঘাট এলাকা থেকে এসব ট্রাক এবং চালক ও হেলপারদের আটক করা হয় বলে সাংবাদিকদের নিশ্চিত করেছেন পাবনার পুলিশ সুপার (এসপি) আকবর আলী মুন্সী।

পুলিশের একটি সূত্র বলছে, ভারতীয় চিনি বোঝাই ট্রাকগুলো সিলেটের জয়ন্তপুর সীমান্ত হয়ে ঢুকে উত্তরবঙ্গে যাচ্ছিলো। মানিকগঞ্জের আরিচা ও পাবনার কাজিরহাট ঘাট হয়ে উত্তরবঙ্গের বিভিন্ন স্থানে চিনি সরবরাহ করা হচ্ছিলো। অবৈধভাবে চিনি সরবরাহের কথা জানতে পেরে ফেরিঘাটে অবস্থান নিয়েছিলেন গোয়েন্দা পুলিশের সদস্যরা।

পাবনার পুলিশ সুপার (এসপি) আকবর আলী মুন্সী জানান, ভারতীয় চিনি বোঝাই ট্রাকগুলো আরিচা পার হয়ে পাবনার কাজিরহাট ঘাটে আসলে ডিবি পুলিশ এগুলো আটক করে। এসময় তারা মালামালের বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। এরপর ট্রাক জব্দ করা হয় এবং চালক ও হেলপারদের আটক করা হয়। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন।

ইত্তেফাক/এসটিএম