বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

‘পালিয়ে আসা মিয়ানমার সীমান্তরক্ষীদের ২২ এপ্রিল ফেরত পাঠানো হবে’

আপডেট : ১৯ এপ্রিল ২০২৪, ১৮:১৮

বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের ২৮৫ বিজিপি ও সেনা সদস্যকে আগামী ২২ এপ্রিল নৌপথে নিজ দেশে পাঠানো হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শুক্রবার (১৯ এপ্রিল) বিকালে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান। বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’র অসমিয়া ভাষায় রূপান্তরিত সংস্করণ, আসামের কবি ও গবেষক ড. রীতা চৌধুরী রচিত মুক্তিযুদ্ধভিত্তিক ‘জিরো আওয়ার’ এবং একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক জাফর ওয়াজেদ রচিত ‘ভুবন জোড়া শেখ হাসিনার আসনখানি’ গ্রন্থের মোড়ক উন্মোচন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে গত কয়েকদিনে আশ্রয় নেওয়া মিয়ানমারের ২৮৫ বিজিপি ও সেনা সদস্যকে ২২ এপ্রিল নৌপথে ফেরত দেওয়া হবে। একইদিনে মিয়ানমারে আটকা পড়া ১৫০ বাংলাদেশি ফেরত আসবে।

এদিকে শুক্রবার (১৯ এপ্রিল) সকালে বর্ডার গার্ড বাংলাদেশের এক বিজ্ঞপিতে জানানো হয় বৃহস্পতিবার টেকনাফের নাফ নদীতে নতুন করে আরও ১৩ জন বিজিপি সদস্য বাংলাদেশ কোস্টগার্ড, টেকনাফ স্টেশনের কাছে আত্মসমর্পণ করে। পরবর্তীতে কোস্টগার্ড এই বিজিপি সদস্যদের বিজিবি'র নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) এর কাছে হস্তান্তর করে।

ইত্তেফাক/এবি

এ সম্পর্কিত আরও পড়ুন