মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

বিএনপি এখন পথহারা পথিক, জঙ্গিবাদের ঠিকানা: ওবায়দুল কাদের

আপডেট : ১৯ এপ্রিল ২০২৪, ১৯:৪৪

বিএনপি এখন পথহারা পথিক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, আমাদের সার্বিক অগ্রগতির পথে প্রধান অন্তরায় বিএনপি। আন্দোলনে ব্যর্থ এবং নির্বাচনে ব্যর্থ হয়ে মহাবিপদে আছে বিএনপি। তাদের হাল ধরার কেউ নেই। তারা পথহারা পথিক, এরা জঙ্গিবাদের ঠিকানা।

শুক্রবার (১৯ এপ্রিল) বিকালে ফার্মগেটের কৃষিবিদ ইন্সটিটিউট মিলনায়তনে কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেছেন, ‌যারা এদেশকে নিয়ে বেশি কথা বলেন, কথায় কথায় সরকারের সমালোচনা করেন, যারা আন্দোলনে ব্যর্থ নির্বাচনে ব্যর্থ, তারাই গণতন্ত্রের সমালোচনা করে। তারা নিজেরা বিপদে পড়ে দেশকে বিপদে ফেলার অপচেষ্টা করে। তবে, যতদিন শেখ হাসিনা আছে এদেশ ততদিন নিরাপদ থাকবে।

তিনি বলেন, আজকে সারা বিশ্বের যে সংকট। আজকে এ অবস্থায় কৃষির অর্থনীতি হচ্ছে আমাদের দেশের অর্থনীতির প্রাণভ্রমরা এবং এটাই প্রমাণিত হয়েছে কৃষি বাঁচলে বাংলাদেশের অর্থনীতি বাঁচবে। বাংলাদেশের অর্থনীতিকে বাঁচাতে হলে কৃষককে বাঁচাতে হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, কৃষক লীগকে শহরের মধ্যে আটকে না রেখে গ্রামের দিকে নিয়ে যাওয়াই ভালো। কৃষক লীগের ধানমন্ডি শাখা, বনানী শাখা, গুলশান শাখা, বারিধারা শাখা— এসবের কোনো প্রয়োজন আছে বলে আমি মনে করি না। একসময় এমনও ছিল যে কুয়েতে, কাতারের, সৌদি আরবে, আমেরিকায় কৃষক লীগ ছিল।

ইত্তেফাক/এবি