মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

নাগেলসম্যানের ওপরেই আস্থা রাখছে জার্মানি

আপডেট : ২০ এপ্রিল ২০২৪, ১৩:০৮

অনেকে ভেবেছিলেন চলতি বছরে পরিবর্তনের হাওয়া লাগতে পারে জার্মানের হেড কোচের পদে। তবে সেটা আর হলো না। নতুন কাউকে নয়, বরং বর্তমান দেশটির কোচ জুয়িয়ান নাগেলসম্যানের ওপরেই আস্থা রাখছে জার্মানরা। ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত নাগেলসম্যাচের চুক্তির মেয়াদ বাড়িয়েছে দেশটি। গতকাল এক বিবৃতির মধ্যে দিয়ে নিশ্চিত করে জার্মান ফুটবল ফেডারেশন।

নতুন করে জার্মান জাতীয় দলের দায়িত্ব নেওয়ার চুক্তিপত্রে স্বাক্ষর করার পর এক বিবৃতিতে নাগেলসম্যান বলেন, ‘এটি হৃদয়ে নেওয়ার মতো একটি সিদ্ধান্ত। জাতীয় দলের কোচ হওয়া এটি একটি অনেক বড় সম্মানের বিষয়।’ সেইসঙ্গে নিজের আগামীর পরিকল্পনা নিয়ে তিনি বলেন, ‘সফল, আবেগপূর্ণ পারফরম্যান্সের মাধ্যমে আমাদের অনেক দূর যাওয়ার সুযোগ রয়েছে। মার্চে ফ্রান্স ও নেদারল্যান্ডসের বিপক্ষে দুটি জয় তার পূর্বাভাস দিয়েছে।’ 

জার্মান জাতীয় দলের দায়িত্ব নেওয়ার আগে ২০২১ থেকে ২০২৩ তিন মৌসুম জার্মানের সবচেয়ে সফল ক্লাব বায়ার্ন মিউনিখের দায়িত্ব পালন করেন ৩৬ বছর বয়সি এই কোচ। এরপর গেল বছর জার্মান জাতীয় দলের দায়িত্ব নেয় নাগেলসম্যান। 

এর আগে ২০১৪ সালে আর্জেন্টিনাকে হারিয়ে চতুর্থ বারের মতো বিশ্বকাপ জেতে জার্মানরা। তবে ২০১৮ এবং সর্বশেষ ২০২২ বিশ্বকাপে ভক্তদের হতাশ করেছে দলটি। তবে আসন্ন ২০২৬ বিশ্বকাপে নাগেলসম্যানের নেতৃত্বে দুর্দন্ত কিছু করবে জার্মানি। সেটাই সকল জার্মান সমর্থকের প্রত্যাশা।

ইত্তেফাক/জেডএইচ