মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

বিদায়ের পর কানসেলোর মেয়ের মৃত্যু কামনা বার্সা সমর্থকদের 

আপডেট : ২০ এপ্রিল ২০২৪, ১৭:৪৫

এগিয়ে থেকেও ঘরের মাঠে পিএসজির কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে বার্সেলোনা। মঙ্গলবার রাতে পিএসজির কাছে ৪-১ গোলে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় কাতালানরা। প্রিয় ক্লাবের এমন বিদায়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন অনেক সমর্থক। 

পিএসজির কাছে হারের ম্যাচে প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারেননি বার্সার ডিফেন্ডার কানসেলো। তার সামাজিক যোগাযোগমাধ্যম আইডিতে হামলে পড়েন অনেক বার্সা সমর্থক। সেখানে বাজে ভাষায় গালিগালাজ করার পাশাপাশি কানসেলোর পরিবারের সদস্যদের মৃত্যু কামনা করা হয়।

সমর্থকদের এমন আচরণ প্রসঙ্গে ইএসপিএনকে দেওয়া এক সাক্ষাৎকারে কানসেলো বলেন, ‘লোকেরা যাচ্ছেতাই লিখেছে। ইনস্টাগ্রামে এমনও মন্তব্য দেখেছি, যেখানে আমার মেয়ের মৃত্যু কামনা করা হয়েছে। অথচ ওর এখনো জন্মই হয়নি। তারা কথাগুলো আমার সামনে এসে বলতে পারবে না। কারণ, তারা জানে এতে ঝামেলা হবে। কিন্তু (সামাজিক যোগাযোগমাধ্যমে) যা মন চায়, সেটাই লিখতে পারে।’

বার্সেলোনার পর্তুগিজ ডিফেন্ডার জোয়াও কানসেলো।

কানসেলোর প্রেমিকা দানিয়েলা মাসাদো একজন ইন্টারনেট ব্যক্তিত্ব ও ব্লগার। তাদের প্রথম কন্যাসন্তান আলিসিয়া জন্ম নেয় ২০১৯ সালে। ২৭ বছর বয়সী মাসাদো বর্তমানে অন্তঃসত্ত্বা। আরেকটি কন্যাসন্তান জন্ম দেওয়ার অপেক্ষায় আছেন তিনি। কানসেলো সাক্ষাৎকারে সেই অনাগত সন্তানের কথাই বোঝাতে চেয়েছেন।

বার্সার এই ডিফেন্ডার আরও বলেন, ‘পৃথিবীটা খুবই নিষ্ঠুর এবং এটা মেনে নিয়েই চলা শিখতে হয় আমাদের। আমি জানি, কীভাবে চলতে হয়। তবে সত্যি বলতে, জানি না আর কী বলার আছে। একটা বাচ্চার মৃত্যু কামনা করা মানে ভয়ানক ব্যাপার। টিভিতে দেখা ফুটবলারের আড়ালে আমরা একজন মানুষ। আমরা সবাই তো একই।’

পিএসজির কাছে হারের দিনে ম্যাচে সমান ডেম্বেলেকে করা কানসেলোর ফাউল থেকে পেনাল্টি পেয়েই তৃতীয় গোলটি করে পিএসজি। যে কারণে বার্সেলোনার পরাজয়ের পর বিশ্লেষক ও সংবাদমাধ্যমের কাঠগড়ায় তোলা হয় এই ডিফেন্ডারকে। 

ইত্তেফাক/জেডএইচ