মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

‘এটা আমার বিষয় না’

আপডেট : ২১ এপ্রিল ২০২৪, ০৫:০০

প্রায় দেড়যুগ আগে পর্দায় এসেছিল বলিউড সিনেমা ‘লাইফ ইন এ মেট্রো’। সম্পর্কের টানাপোড়েন নিয়ে নির্মিত সিনেমাটি দর্শকদের নজর কাড়ে। তারপর থেকেই সিনেমাটির সিক্যুয়েল ঘিরে নানা জল্পনা-কল্পনার অন্ত ছিল না। অবশেষে অনুরাগীদের জন্যে ‘মেট্রো ইন দিনো’ শিরোনামে সিনেমাটির সিক্যুয়েল নির্মাণে হাত দেন নির্মাতা অনুরাগ বসু। এই সিনেমাটির মাধ্যমে প্রথমবারের মতো সারা আলী খান ও আদিত্য রায় কাপুরকে একসঙ্গে পর্দায় দেখতে যাচ্ছেন দর্শকরা। 

শুধু তাই নয়, সারা প্রথমবারের মতো পরিচালক অনুরাগ বসুর পরিচালনায় কাজ করছেন। পাশাপাশি প্রথম সিনেমায় যেমন একাধিক সম্পর্কের গল্প উঠে এসেছিল তেমনি সিক্যুয়েলেও সম্পর্কের নানা গল্প উঠে আসবে। সব মিলিয়ে সিনেমাটি ঘিরে দর্শকদের উন্মাদনার যেন শেষ নেই। অথচ এমন সময় আবারও মন খারাপ করা খবর দিলেন সিনেমাটির সংশ্লিষ্টরা। নতুন করে পেছানো হলো সিনেমাটির মুক্তির তারিখ। 

জানা গিয়েছিল, এই সিনেমাটি আসছে সেপ্টেম্বরে মুক্তি পাবে। কিন্তু এবার জানা গেল, সেটা আর হচ্ছে না। সেপ্টেম্বরের বদলে আগামী ২৯ নভেম্বর মুক্তি পাবে প্রতীক্ষিত এই সিনেমাটি। বিষয়টি নিয়ে সারার পাশাপাশি তার ভক্তদেরও মনে বিষণ্নতার ছাপ পড়েছে। 

সারা বলেন, ‘সিনেমা মুক্তির বিষয়টি আমার হাতে না। তবে ঘোষিত সময়ে মুক্তি না পেলে খারাপ লাগবে এটাই স্বাভাবিক। উল্লেখ্য, সমসাময়িক ঘটনার ওপর ভিত্তি করে সম্পর্কের টক-ঝাল-মিষ্টি সমীকরণ দিয়ে সাজানো হয়েছে সিনেমাটির গল্প। নির্মাতা ভারতীয় গণমাধ্যমে সিনেমাটি প্রসঙ্গে বলেছেন, মেট্রো ইন দিনো মানুষের জন্য একটি গল্প! সিনেমাটির গল্প সত্যি খুব প্রাসঙ্গিক। এই কাজটা করে আমি খুব খুশি।’ সিনেমাটিতে সারা-আদিত্য ছাড়া আরও অভিনয় করেছেন অনুপম খের, নীনা গুপ্ত, পঙ্কজ ত্রিপাঠী, কঙ্কনা সেন শর্মা, আলী ফজল প্রমুখ।

ইত্তেফাক/এমএএম