রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

তাপপ্রবাহ: অনলাইনে ক্লাস নিবে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়

আপডেট : ২১ এপ্রিল ২০২৪, ১২:৩৬

দেশজুড়ে তাপপ্রবাহের কারণে অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়। আজ রবিবার (২১ এপ্রিল) থেকে বিশ্ববিদ্যালয়ে অনলাইন পাঠদান শুরু, চলবে ২৭ এপ্রিল পর্যন্ত। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে চলমান তাপপ্রবাহের কারণে এনএসইউতে ২১ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত সব ক্লাস অনলাইনে অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীদের স্বাস্থ্য ও নিরাপত্তার কথা ভেবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

দেশজুড়ে প্রচণ্ড গরমের কারণে গত শুক্রবার তিন দিনের জন্য সতর্কতামূলক হিট অ্যালার্ট (তীব্র তাপপ্রবাহ) জারি করেছে আবহাওয়া অফিস। তিন দিনের হিট অ্যালার্টের মধ্যে স্কুল-কলেজ সাত দিন ছুটি বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। তীব্র তাপপ্রবাহের কারণে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয়ের অধীন সব স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হয়েছে। এ ছুটির কারণে ২৮ এপ্রিল খুলবে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। পবিত্র ঈদুল ফিতর, পয়লা বৈশাখসহ ছুটি শেষে আজ এসব শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কথা ছিল। 

ইত্তেফাক/এসজেড