মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

ফিলিস্তিনের পতাকায় লাথি দিতেই বিস্ফোরণ, ইসরায়েলি আহত

আপডেট : ২১ এপ্রিল ২০২৪, ২২:০৪

অধিকৃত পশ্চিম তীরের মালাচেই হাশালোম চৌকির কাছে একটি ফিলিস্তিনি পতাকায় লাথি দিয়ে বিপদ ডেকে আনলেন এক ইসরায়েলি। পতাকার সঙ্গে যুক্ত বোমা বিস্ফোরণে আহত হয়েছেন তিনি।

রোববার ইসরায়েলি সংবাদ মাধ্যম হারেৎজের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ঘটনার সময় ধারণ করা একটি ভিডিওতে দেখা গেছে, পশ্চিম তীরে একটি রাস্তার ধারে খোলা স্থানে উড়ছে ফিলিস্তিনের একটি পতাকা। ওই রাস্তা দিয়ে যাওয়ার সময় গাড়ি থামিয়ে নামেন এক ইসরায়েলি। পরে তিনি পতাকাটির দিকে হেঁটে গিয়ে সেটিতে লাথি দেন। সঙ্গে সঙ্গে পতাকার সঙ্গে যুক্ত বোমার বিস্ফোরণ ঘটে। এতে আহত হন ওই ব্যক্তি।

ওই ভিডিও এক্সে প্রকাশ করেছে হারেৎজ। তাতে অনেকেই ওই ইসরায়েলির সমালোচনা করে মন্তব্য করেছেন।

একজন লিখেছেন, ‘ফিলিস্তিনের এই পতাকা কেন আপনার কাছে ভীতিকর মনে হলো?’ আরেকজন লিখেছেন, ‘উচিত কর্মফল পেয়েছেন ওই ব্যক্তি।’

গত ৭ অক্টোবরে ইসরায়েলে নজিরবিহীন হামলা চায়লায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস। তার প্রতিশোধ নিতে সেদিন থেকেই গাজায় নির্বিচার সামরিক নৃশংস অভিযান চালিয়ে আসছে ইসরায়েলি বাহিনী।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া রোববারের হিসাব অনুযায়ী, এ পর্যন্ত ইসরায়েলের হামলায় গাজায় অন্তত ৩৪ হাজার ৯৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় ৭৭ হাজার। গাজায় ইসরায়েলের এ অভিযানে সমর্থন রয়েছেন দেশটির বহু নাগরিকের।

এদিকে গাজার পাশাপাশি পশ্চিম তীরেও নিয়মিত হামলা চালাচ্ছেন ইসরায়েলি সেনা ও অবৈধ বসতি স্থাপনকারীরা। ৭ অক্টোবর থেকে সেখানে হামলায় নিহত হয়েছেন ৪৮৫ জন। আহত ৪ হাজার ৮০০ জনের বেশি। এ ছাড়া এ সময়ে পশ্চিম তীর থেকে বহু ফিলিস্তিনিকে আটক করা হয়েছে।

ইত্তেফাক/এসএটি