সোমবার, ২৭ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

যাত্রীছাউনি দখল করে দোকান নির্মাণের অভিযোগ চেয়ারম্যানের ভাগিনার বিরুদ্ধে

আপডেট : ২২ এপ্রিল ২০২৪, ০০:১৭

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার বাকিলা বাজারে জেলা পরিষদের যাত্রীছাউনি দখল করে শাটার লাগিয়ে দোকান নির্মাণের অভিযোগ উঠেছে জেলা পরিষদ চেয়ারম্যানের ভাগিনার বিরুদ্ধে। এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে সমালোচনার ঝড়।    

জানা গেছে, হাজীগঞ্জ উপজেলার দুই নম্বর বাকিলা ইউনিয়নের চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে  জেলা পরিষদ যাত্রীদের সুবিধার্থে যাত্রী ছাউনি নির্মাণ করে। ছাউনিতে রোদ-ঝড়-বৃষ্টিতে মানুষ আশ্রয় নিতেন। এ ছাড়াও দূর-দূরান্ত থেকে আসা যাত্রীরা এখানে বিশ্রাম নিতেন। 

হঠাৎ করে (১৯ এপ্রিল) শুক্রবার যাত্রী ছাউনির দু’টি নতুন শাটার লাগিয়ে এটি দখল করে দোকান নির্মাণ করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা জানান, জেলা পরিষদের চেয়ারম্যান ওসমান গণি পাটওয়ারীর ভাগিনা সোহাগ পাটওয়ারীর নির্দেশে যাত্রী ছাউনিটি দখল করে শাটার লাগিয়ে দোকান নির্মাণ করা হয়। 

জেলা পরিষদের চেয়ারম্যান ওসমান গণি পাটওয়ারীর ভাগিনা সোহাগ পাটওয়ারী বলেন, এ বিষয়ে জেলা পরিষদের অফিসের সঙ্গে যোগাযোগ করেন। আমি এ বিষয়ে কথা বলতে পারব না । 

জেলা পরিষদের সদস্য বিল্লাল হোসেন জানান, যাত্রী ছাউনিতে শাটার লাগানো খবর শুনে আমি শুক্রবার বিকালে বাকিলা বাজারে গিয়ে সত্যতা পাই। এটি কে বা কাহা করেছে খবর নিচ্ছি। 

জেলা পরিষদের প্রধান নির্বাহী মনোয়ার হোসেন মুঠোফোনে জানান, যাত্রী ছাউনিতে দোকান করার সুযোগ নেই। সম্প্রতি আমরা যাত্রীছাউনি মেরামত করার উদ্যোগ নিয়েছি। কেউ যাত্রী ছাউনি দখলে নিলে তা ভেঙে আমরা মেরামত করব। 

চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান ওসমান গণি পাটওয়ারী বলেন, যাত্রী ছাউনিটি কে বা কারা দখল করেছে বলে আমি শুনেছি। সেখানে যাব এবং তাৎক্ষণিক যাত্রী ছাউনিটি জনগণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। যারা এসব অপরাধ করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ইত্তেফাক/পিও