বুধবার, ২৯ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

গেরুয়া নিয়ে চটেছেন মমতা

আপডেট : ২২ এপ্রিল ২০২৪, ১২:০৮

ভারতের ক্ষমতাসীন বিজেপিকে উদ্দেশ করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষোভ ঝেড়েছেন। তিনি বলেছেন, দূরদর্শনের রঙ, রেল স্টেশনের রঙ গেরুয়া হচ্ছে কীভাবে? আমাদের গর্ব সেনাবাহিনীর বাড়ির রঙ গেরুয়া হচ্ছে। যারা সাধু সাজছেন গেরুয়া পরে, তাদের অপমানবোধ হচ্ছে না? কাশীতে পুলিশকেও গেরুয়া পরিয়েছেন। কবে বলবে দেখবেন, সকালে গেরুয়া শরবত খেতে হবে। 

গতকাল রোববার পশ্চিমবঙ্গের দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে নির্বাচনী সভায় এসব কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। খবর আনন্দবাজার অনলাইনের।

২৬ এপ্রিল ভারতে লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোট অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ দফায় ভোট রয়েছে উত্তরবঙ্গের ৩ লোকসভা কেন্দ্রে। যাদের মধ্যে অন্যতম বালুরঘাট। গতবার এই আসন থেকে জয়ী হয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। 

মমতার গতকালের সমাবেশের একদিন আগে শনিবারই শুভেন্দু বলেছিলেন, রাজনৈতিক বিস্ফোরণ হবে। এর তারই জবাবে মমতা বলেন, বলে বোমা ফাটাব। একটা কালিপটকা ফাটিয়ে দেখো। বোমা তোমাদের বিরুদ্ধে ফাটাব। কালো টাকা কোথায় গেল? গাদ্দার জবাব দাও। টাকা বাঁচাতে তৃণমূলের সব খেয়েদেয়ে এখন বিজেপিতে গেছে। 

নির্বাচনী প্রচারের প্রায় প্রতিটি সভা থেকেই কেন্দ্রীয় বঞ্চনা এবং এনআরসি-সিএএ বিরোধী আওয়াজ তুলছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রোববারের বালুরঘাটের সভাও তার ব্যতিক্রম নয়। 

এ বিষয়ে মমতা বলেন, ৩৫০ কেন্দ্রীয় টিম পাঠিয়েছ। অনেক জ্বালিয়েছ। আমি ১০ দিন ধরে বলে যাচ্ছি শ্বেতপত্র প্রকাশ করো। বিহার, বাংলা, উত্তরপ্রদেশ এবং মহারাষ্ট্রের এজি রিপোর্ট-সহ শ্বেতপত্র প্রকাশ করো। আমি দেখতে চাই কে চোর, আর কে সাধু। 

ইত্তেফাক/এনএন