বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

বিআরটিএ’তে দালালদের গডফাদার গ্রেপ্তার

আপডেট : ২২ এপ্রিল ২০২৪, ২১:১১

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) উত্তরা কার্যালয়ে দালাল ও বহিরাগত দ্বারা গ্রাহক হয়রানি ও বিভিন্ন অনিয়মের অভিযোগে আকস্মিক অভিযান চালিয়ে প্রতারক চক্রের মূল হোতা মো. আতাউর রহমান ওরফে (আতা) দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত। 

সোমবার (২২ এপ্রিল) দুপুরে এই অভিযান পরিচালনা করেন বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ার।

ঢাকার উত্তরা দিয়াবাড়িতে অবস্থিত বিআরটিএ’র ঢাকা মেট্রো সার্কেল-৩ এর কার্যালয়ে অভিযান পরিচালনাকালে এই দালালকে হাতেনাতে ধরে ফেলেন ভ্রমমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তবে আতার অন্য দালাল পালিয়ে যায়। পরে তাকে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে।
 

আতার বিরুদ্ধে অভিযোগ মো. আতাউর রহমান আতার এর নেতৃত্বে ১০ থেকে ১২ জন বহিরাগত দালাল বিআরটিএ অফিসে আগত গ্রাহকদের কাছ থেকে দ্রুত কাজ করিয়ে দেওয়ার নাম করে কাগজপত্র টাকা পয়সা নিয়ে পালিয়ে যায়। আতার বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে জানা গেছে। 

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, আতা ও তার সহযোগীরা প্রায়ই নেশাগ্রস্ত অবস্থায় থাকে এজন্য এদের কাছ থেকে আমরা দূরে থাকি কারণ এদের বিচার করতে গেলে জীবনের নিরাপত্তা হুমকি হয়ে দাঁড়ায়। ফলে এদের বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস পায় না। 

ইত্তেফাক/এনএ