বুধবার, ২৯ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

উপজেলা পরিষদ নির্বাচন

সাবেক চেয়ারম্যানের নেতাকর্মীদের ভয় দেখানোর অভিযোগ

আপডেট : ২২ এপ্রিল ২০২৪, ২২:২৫

ঝালকাঠি সদর উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান মো. সুলতান হোসেন খানের সমর্থক ও নেতা-কর্মীদের ভয়ভীতি দেখানোর অভিযোগ পাওয়া গেছে। 

সোমবার (২২ এপ্রিল) দুপুরে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে এক মতবিনিময় সভায় প্রার্থী সুলতান হোসেন খান নিজে এ অভিযোগ করেন। মতবিনিময় সভায় ঝালকাঠি পৌরসভা ও সদর উপজেলার ১০ ইউনিয়নের নেতকর্মীরা উপস্থিত ছিলেন। 

বীরমুক্তিযোদ্ধা ফজলুল হক মিলুর সভাপতিত্বে চেয়ারম্যান প্রার্থী সুলতান হোসেন খান অভিযোগ করেন, প্রতিদ্বন্ধী প্রার্থী বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান নিজেকে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করেছেন। স্থানীয় এমপির ঘনিষ্ঠজন হিসেবে নিজেকে দাবি করে প্রচার প্রচারণা চালাচ্ছেন। খান আরিফুর রহমানের লোকজন আমার নেতকর্মীদের ভয়ভীতি দেখাচ্ছে। এমন কি দল থেকে বহিস্কারের অপপ্রচার চালাচ্ছেন। কেন্দ্রে কেন্দ্রে কমিটি করতে বাঁধা দেওয়া হচ্ছে। নির্বাচনে সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করার জন্য তিনি প্রশাসনের কাছে আহবান জানান। 

সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা জাতীয় পার্টির সাবেক সাধারণ সম্পাদক রাজা রফিকুল ইসলাম, হেমায়েত খান, শেখ নুরুল হাদি, কাজী সাইফুল ইসলাম, রিয়াজ খান অশ্রুসহ অনেকে। 

প্রতিদ্বন্দ্বী প্রার্থী খান আরিফুর রহমান বলেন, উনি যে অভিযোগ করেছেন তা ঢালাও অভিযোগ। আমার তরফ থেকে কাউকে হুমকি দেওয়া হয়নি। হুমকির কোনো তথ্যপ্রমাণ থাকলে আইনগত ব্যবস্থা নিতে পারেন। 

দ্বিতীয় ধাপে আগামী ২১ মে ঝালকাঠি সদর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। রোববার মনোনয়ন দাখিল শেষ হয়েছে। নির্বাচনে চারজনপ্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন যারা সবাই আওয়ামী লীগের সমর্থক। 

যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হলেন, বর্তমান চেয়ারম্যান খান আরিফুর রহমান, সাবেক চেয়ারম্যান মো. সুলতান হোসেন খান, সাবেক চেয়ারম্যান সৈয়দ রাজ্জাক আলী সেলিম ও শেখেরহাট ইউনিয়নের পদত্যাগী চেয়ারম্যান নুরুল আমিন খান সুরুজ।

ইত্তেফাক/পিও