মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

শাহরুখের সিনেমার গান নিয়ে ভক্তের অভিযোগ, ৭ বছর পর রায় 

আপডেট : ২৩ এপ্রিল ২০২৪, ১২:০২

২০১৬ সালে মুক্তি পায় শাহরুখ খানের ফ্যান সিনেমা। সিনেমাটি মুক্তির আগে প্রযোজক যশরাজ ফিল্মস ‘জাবরা ফ্যান’ গানটি প্রকাশ করে। কিন্তু মূল সিনেমায় রাখা হয়নি গানটি। যার কারণে হতাশ হয়েছিলেন আফরিন ফতিমা জায়দি নামের এক ভক্ত। প্রযোজনা সংস্থার বিরুদ্ধে 'জাতীয় উপভোক্তা বিরোধ নিষ্পত্তি কমিশনে' অভিযোগ দেন আরফিন। সোমবার (২২ এপ্রিল) ভারতের সুপ্রিম কোর্ট এ মামলায় রায় দিয়েছে।

আরফিনের অভিযোগ ছিল, তার সঙ্গে প্রতারণা করা হয়েছে। এমনকি, সিনেমাতে গানটি না থাকায় তিনি এবং তার সন্তানরা সিনেমাটি দেখার পর হতাশাগ্রস্ত হয়ে পড়েছিলেন। ২০১৭ সালে বিষয়টি নিয়ে জেলা স্তরে উপভোক্তা কমিশনে অভিযোগ করেন আরফিন। 

কিন্তু তার পর বিষয়টি রাজ্য স্তরে পৌঁছয়। পরে জাতীয় উপভোক্তা কমিশনের তরফে প্রযোজনা সংস্থাকে নির্দেশ দেওয়া হয়, আরফিনকে ১০ হাজার রুপি ক্ষতিপূরণ এবং আনুষঙ্গিক আইনি খরচ বাবদ আরও ৫ হাজার রুপি দেওয়ার জন্য।

পরে প্রযোজনা সংস্থার পক্ষে থেকে পাল্টা পদক্ষেপ নেওয়া হয়। যশরাজ ফিল্মসের পক্ষ থেকে জানানো হয়, সিনেমার প্রচারে তারা কখনোই উল্লেখ করেননি যে গানটি সিনেমায় রাখা হবে। সোমবার জাতীয় উপভোক্তা বিরোধ নিষ্পত্তি কমিশনের রায় খারিজ করে আদেশ দেন বিচারপতি পিএস নরসিংহ ও অরবিন্দ কুমারের বেঞ্চ। 

‘ফ্যান’ সিনেমায় দ্বৈত চরিত্রে অভিনয় করেছিলেন শাহরুখ। এক জন সুপারস্টার ও তার অনুরাগীর চরিত্রে দেখা গিয়েছিল বাদশাকে। নাকাশ আজিজের গাওয়া ‘জাবরা ফ্যান’ গানটিও বেশ জনপ্রিয় হয়েছিল। 

ইত্তেফাক/জেডএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন