মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

আরও ১৪ দিন বাড়লো কেজরিওয়ালের হেফাজত

আপডেট : ২৩ এপ্রিল ২০২৪, ১৬:১১

আরও একবার বিচার বিভাগীয় হেফাজতের মেয়াদ বাড়লো দিল্লির মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির (এএপি) নেতা অরবিন্দ কেজরিওয়ালের। আগামী ৭ মে পর্যন্ত অর্থাৎ আরও ১৪ দিন হেফাজত বেড়েছে তার।  আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) দিল্লির একটি আদালত এই রায় দিয়েছেন। খবর টাইমস অব ইন্ডিয়ার।

কেজরিওয়ালের সঙ্গে একই মেয়াদে হেফাজত বেড়েছে আরেক নেতা ভারত রাষ্ট্র সমিতির (বিআরএস) কে কবিতারও। দিল্লি আবগারি নীতি কেলেঙ্কারি সংক্রান্ত একটি মানি লন্ডারিং মামলায় গত মাস থেকে এই দুই নেতা কারাগারে রয়েছেন।

সিবিআই এবং এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) বিষয়ক বিশেষ বিচারক কাবেরী বাওয়েজা তাদের এর আগের রিমান্ডের মেয়াদ শেষ হওয়ার পর ভিডিও কনফারেন্সের মাধ্যমে আদালতে হাজির করে তাদের হেফাজত বাড়ানোর নির্দেশ দেন। 

এর আগে, কেজরিওয়ালের গ্লুকোজ লেভেল নিয়মিত মনিটরিং করে তাকে তার ডাক্তারের সঙ্গে পরামর্শ করার অনুমতি দেওয়ার বিষয়ে একটি আবেদনের শুনানি করে দিল্লির একটি আদালত। 

তবে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) অভিযোগ, রক্তে গ্লুকোজের মাত্রা বাড়াতে ইচ্ছা করেই চায়ের সঙ্গে আম, মিষ্টি ও চিনি খাচ্ছেন তিনি। সেই অভিযোগের প্রেক্ষিতে শুনানি শেষে কেজরিওয়ালের আবেদন ফিরিয়ে দেন আদালত।

 

ইত্তেফাক/এনএন