মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

স্টাডি ইন মালয়েশিয়া এডুকেশন ফেয়ার

আপডেট : ২৪ এপ্রিল ২০২৪, ১৮:০৩

বাংলাদেশের ছাত্রদের জন্য উচ্চশিক্ষা গ্রহণে মালয়েশিয়া বিশ্বের শীর্ষ স্থানীয় ও কাঙ্ক্ষিত গন্তব্য। এডুকেশন মালয়েশিয়া গ্লোবাল সার্ভিসেস (ইএমজিএস) ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে চলতি এপ্রিল ও আগামি মে মাসে ৩ টি পৃথক শিক্ষা মেলার আয়োজন করতে চলেছে ।
 
‘স্টাডি ইন মালয়েশিয়া-এডুকেশন ফেয়ার ইন বাংলাদেশ -২০২৪’ শিরোনামের এ মেলাগুলো আগামি ২৬ ও ২৭ এপ্রিল, বনানি শেরাটন, ঢাকায়, ২৯ এপ্রিল পেনিনসুলা হোটেল, চট্টগ্রাম ও ১ মে রোজ ভিউ হোটেল, সিলেটে অনুষ্ঠিত হবে ।

মেলাগুলো বাংলাদেশে উচ্চশিক্ষায় আগ্রহী ছাত্র ও তাদের অবিভাবকদের মালয়েশিয়ায় শিক্ষার সামগ্রিক তথ্য প্রাপ্তি ও মেলায় অংশগ্রহণকারী মালয়েশিয়ার বিশ্ববিদ্যালয় সমূহে সরাসরি ভর্তির আবেদন করার সুযোগ দেবে।

বাংলাদেশের সম্ভাবনাময় ও উপযুক্ত ছাত্রদের জন্য এটি একটি বিশেষ সুযোগ কারণ এ মেলায় অংশ নেওয়া শিক্ষা প্রতিষ্ঠান দর্শনার্থী ছাত্রদের জন্য আকর্ষনীয় সুযোগ বা ছাড়ের ব্যবস্থা থাকবে।

এ মেলায় ইএমজিএস ও মালয়েশিয়ার স্বনামধন্য প্রতিষ্ঠানগুলো যৌথভাবে ‘সটাডি ইন মালয়েশিয়া’ ব্রান্ডের প্রচারণা চালাবে এবং মানসম্পন্ন উচ্চশিক্ষা ও জ্ঞান বিস্তারে মালয়েশিয়া যে বিশ্বব্যাপী শিক্ষার্থীদের কাঙ্ক্ষিত গন্তব্য হয়ে উঠছে তা গুরুত্বের সঙ্গে তুলে ধরবে ।

ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে এ মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠান সমূহের মধ্যে রয়েছে সানওয়ে ইউনিভার্সিটি, ইউসিএসআই ইউনিভার্সিটি, এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটি অফ টেকনোলজি অ্যান্ড ইনভেসন (এপিইউ), নীলাই ইউনিভার্সিটি,  অ্যাকাডেমি লাউত মালয়েশিয়া (এ এল এম), ইউএনআইটিএআর ইন্টারন্যাশনাল  ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অফ টুঙ্কু আব্দুল রহমান (ইউটিএআর), এস ইজিআই ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি কেবাংসান মালয়েশিয়া, ইউনিভার্সিটি অফ  সাইবারজায়া (ইউওসি), টুঙ্ক আব্দুল রাহমান ইউনিভার্সিটি অফ  ম্যানেজমেন্ট অ্যান্ড টেকনোলজি (টি এআর ইউ এম টি) অন্যতম। 

ইত্তেফাক/এআই